Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

রায়পুরা উপজেলা চেয়ারম্যানের বরখাস্ত চেয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

নরসিংদী জেলার রায়পুরা উপজেলা চেয়ারম্যান আব্দুস সাদেক আওয়ামী লীগ থেকে বহিস্কার করার পরে এবার উপজেলা চেয়ারম্যান পদে থেকে বরখাস্ত চেয়ে অভিযোগ করা হয়েছে। বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্দুস সাদেকে বরখাস্ত করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে মন্ত্রী ও সচিবকে লিখিত অভিযোগ দিয়েছে আওয়ামী লীগ নেতরা।
স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (উপজেলা অধিশাখা) কাজী আশরাফ উদ্দীন ইনকিলাবকে বলেন, কোন উপজেলার চেয়ারম্যান যদি দল থেকে বহিস্কার করে লিখিত ভাবে অভিযোগ আসলে তখন ব্যবস্থা নেয়া হয়। তার আগে কারো বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয় না। যদি সে দুর্নীতিতে অভিযুক্ত হন তা হলে ব্যবস্থা নেয়া হয়।
এ বিষয়ে নরসিংদী জেলার রায়পুরা উপজেলা চেয়ারম্যান আব্দুস সাদেক ইনকিলাবকে বলেন, আমি একটি সভায় বলেছি গতবার যে প্রার্থী নৌকা মার্কা পেয়েছিল তাকে দিলে আমি কাজ করবো। না দিলে আমি স্বতন্ত্র প্রার্থীর হয়ে কাজ করো। সে কারণে আমাকে দলের সাধারণ সম্পাদক পদ থেকে বহিস্কার করা হয়েছে। আমার বিরুদ্ধে যে থানায় মামলা করা হয়েছে তা মিথ্যা।
আসাদুজ্জামানের লিখিত অভিযোগে বলা হয়, নরসিংদী জেলার রায়পুরা উপজেলা বর্তমান উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ থেকে বহিস্কৃত আব্দুস সাদেক তার নিজ এলাকা রাধানগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ বিরোধী প্রার্থী তাজুল ইসলামকে দাঁড় করিয়ে দিয়ে প্রকাশ্যে জনসভা করে আসছেন। অন্যান্য প্রার্থীকে ভোট না দেয়ার জন্য সাধারণ মানুষকে হুমকি ও ভয়ভীতি প্রদান করছেন। চেয়ারম্যান নির্বাচনী আচারণ বিধি মানছেন না। তার সন্ত্রাসী বাহিনী নিয়ে বিভিন্ন বাড়িতে ও প্রকাশ্য জনসভায় তার প্রার্থীর বাহিরে ভোট দিলে বিভিন্ন বিপদে ফেলাসহ জীবনে মেরে ফেলার হুমকিও প্রদান করছেন। এলাকার জনগণ সব সময় তার ভয়ে তটস্থ হয়ে অন্য কোন প্রাথী নির্বাচনী প্রচারণা করতে পারছে না। এমনকি নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে তার মনোনীত চেয়াম্যান পদপ্রার্থী মো.তাজুল ইসলামকে সঙ্গে নিয়ে বিভিন্ন জনসভায় আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রর্শনসহ ভয় প্রদর্শন করছেন। ভয়ে সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে আছে। উপজেলা চেয়ারম্যান হিসাবে তার ক্ষমতার অপব্যবহার করে সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে আসছেন। বিভিন্ন জায়গায় নির্বাচনী প্রচারণায় প্রকাশ্যে সভামঞ্চে দঁাঁড়িয়ে নিজেরও আইন ও ক্ষমতা আছে বলে প্রকাশ্য হুমকি প্রদান করছেন।

অন্যদিকে সাবেক উপজেলা চেয়ারম্যান ও সরকারি দলের নেতা মিজানুর রহমান চৌধুরীর লিখিত অভিযোগে আরো বলা হয়, নরসিংদী জেলার রায়পুরা উপজেলা চেয়ারম্যান আব্দুস সাদেক আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হলেও জেলার ডিসি ও স্থানীয় সরকার বিভাগ থেকে বর্তমান উপজেলা চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ