Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুঠিয়ার সাবেক ওসিকে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায রাজশাহী পুঠিয়ার তৎকালিন ওসি সাকিলউদ্দিন আহমেদকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি একেএম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আগামি ২ সপ্তাহের মধ্যে তাকে আত্মসমর্পন করতে বলা হয়েছে। তার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এম.কে. রহমান। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক।
আদেশের বিষয়ে আমিনউদ্দিন মানিক জানান, ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থেকে ‘পুলিশ রেগুলেশন অব বেঙ্গল’ প্রবিধান ২৪৩ ও ফৌজদারি কার্যবিধির ১৫৪ ধারা লঙ্ঘন এবং ক্ষমতার অপব্যবহার করেছেন সাকিলউদ্দিন। তিনি পুঠিয়া থানার ২০১৯ সালের ১১ জুনের একটি মামলায় ৮ আসামির নাম উল্লেখ থাকা সত্তে¡ও কারসাজি করে ওই এজাহার পরিবর্তন করেন।
এছাড়া প্রাথমিক তথ্য বিবরণীতে আসামির নাম ও বাসস্থান/ঠিকানা সম্বলিত কলামে ‘অজ্ঞাতনামা’ লিপিবদ্ধ করে স্বাক্ষরপূর্বক মামলা করেন। এ ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. আল-আমিন বাদী হয়ে গত ২৪ জানুয়ারি মামলা করেন। সাকিলউদ্দিন আহমেদকে পুলিশ প্রশাসন সাময়িকভাবে বরখাস্ত করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ