Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নোয়াখালীতে বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে মানববন্ধন

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

নোয়াখালী বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলীর বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজে অযাচিত হস্তক্ষেপসহ বিভিন্ন দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন করেছে ভুক্তভোগী গ্রাহকরা। গতকাল সোমবার নোয়াখালী টাউন হল মোড়ের প্রধান সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, গ্রাহকদের চোর সম্বোধন করে কথা বলা, প্রকৃত মিটার রিডিং থেকে ২০-২৫% বেশি রিডিং দেখিয়ে বিল প্রদান ও সিস্টেম লস কমানো, শহরের বড় বড় স্থাপনায় ট্রান্সফরমার বসিয়ে আর্থিক সুবিধা নেয়া, নতুন স্থাপনায় অস্থায়ী মিটার বরাদ্দে অনিহা, অন্য কোনো মিটার থেকে বিদ্যুৎ ব্যবহার করলে মামলার ভয় দেখিয়ে আর্থিক সুবিধা আদায়সহ তিনগুন হারে বিল প্রদান, অনাদায়ে হয়রানি ও সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ার হুমকি দেয়া, নির্বাহী প্রকৌশলীর সেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতি, দালালের মাধ্যমে আর্থিক লেনদেনসহ নানাভাবে গ্রাহকদের হয়রানি করা হচ্ছে। এসকল অনিয়ম ও দুর্নীতির বিষয়ে তড়িৎ ব্যবস্থা গ্রহণ ও নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসন বরাবরে স্মারকলিপি দেন ভুক্তভোগী গ্রাহকরা। অনিয়ম ও দুর্নীতির বিষয়ে জানতে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. নুরুল আমিনের মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ