Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোয়ালন্দ পৌর কাউন্সিলরের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শাহিন মোল্লার বিরুদ্ধে এক প্রতিবন্ধী ব্যক্তির ১৫ শতাংশ জমি প্রতারণার মাধ্যমে দখল ও আত্মসাতের অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে প্রতিবন্ধী ওমর আলী মল্লিকসহ এলাকাবাসী।
গতকাল সোমবার বেলা ১১টার দিকে গোয়ালন্দ উপজেলা পরিষদের সামনে ঢাকা-খুলনা মহাসড়কে পাশে ৩০ মিনিট ব্যাপি এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এসময় দলমত নির্বিশেষে সকল শ্রেনী-পেশার ২শতাধিক মানুষ এ মানববন্ধনে অংশগ্রহন করেন।
প্রতিবন্ধী ওমর আলী মল্লিক জানান, পৌরসভা ৩নম্বর ওয়ার্ডের কুমড়াকান্দি গ্রামের মল্লিকপাড়ায় আমার ১৫ শতাংশ জমি প্রতিবেশীর সাথে সীমানা নির্ধারণী বিরোধের কারণে স্থায়ী সমাধানের জন্য পৌর কাউন্সিলর শাহিন মোল্লার কাছে গেলে সে তার নিকট জমি বিক্রি করতে বলেন, ঝামেলা এড়াতে জমিটি বিক্রির সিদ্ধান্ত নিলে সে জমিটি ১ লাখ ৫০ হাজার টাকা শতাংশ হারে মোট ২২ লাখ ৫০ হাজার টাকা দাম নির্ধারণ করে বায়না নামা করে ১ লাখ টাকা প্রদান করে বাকি ২১ লাখ ৫০ হাজার টাকা অন্যত্র বিক্রি করে প্রদান করার আশ্বাসে সাবরেজিস্ট্রি অফিসের একজন দলিল লেখককে দিয়ে প্রতারণার মাধ্যমে পাওয়ার অব অ্যাটর্নি অর্থাৎ আম মোক্তার নামায় স্বাক্ষর করিয়ে নেন এবং কিছুদিন পরে পাওয়ার অব অ্যাটর্নির ক্ষমতাবলে ওই জমিটি অন্যত্র ২০ লাখ টাকায় বিক্রি করলে আমি তার কাছে জমির বাকি টাকা দাবি করি।
এ অবস্থায় সে বাকি টাকা না দিয়ে উল্টো আমাকে নানাভাবে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদান করেন। বাধ্য হয়ে বিষয়টি সমাধানের জন্য গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলামের শরণাপন্ন হই এবং তার কিছুদিন পরে একটি সাংবাদিক সম্মেলনও করি। এতেও কোন প্রতিকার না পেয়ে আজকের এই মানববন্ধন। এ পর্যায়ে প্রতিবন্ধী ওমর আলী মানববন্ধনের মাধ্যমে প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রীর সাহায্য কামনা করেন এবং এর সঠিক বিচার দাবি করেন।
এসময় আরো বক্তব্য রাখেন, গোয়ালন্দ পৌরসভা ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শাহজাহান শেখ, উপজেলা কৃষক লীগ সদস্য সচিব মো. হাবিবুর রহমান হাবিব, উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক ইত্তেহাদ সিয়াম, পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক আকাশ শাহা, মুনসুর, সাইদ ফকির সুরুজ ফকির প্রমুখ।
এ প্রসঙ্গে পৌর কাউন্সিলর শাহিন মোল্লা জানান, ওমর আলী মল্লিকের ১৫ শতাংশ জমির মধ্যে ৫-৬ শতাংশ জমি দখলে রয়েছে বাকি জমির দখল জনিত সমস্যার কারণে শারীরিকভাবে অসুস্থ ওমর আলী মোল্লা অন্তত ১৫দিন ঘুরে আমাকে পাওয়ার অব অ্যাটর্নি দেন। পরে জমির দাম সাড়ে ৩ লাখ টাকা নির্ধারণ করে নগদ এক লাখ টাকা এবং আড়াই লাখ টাকার একটি চেক প্রদান করি। অথচ গত পৌরসভা নির্বাচনে পরাজিত হয়ে আমার প্রতিপক্ষ তাকে দিয়ে আমার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ করাচ্ছে। আদৌ এর কোনো সত্যতা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ