Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অস্ত্রসহ সুন্দরবনের ৬ বনদস্যু আটক

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : সুন্দরবনের নদীতে ডাকাতির প্রস্তুতিকালে ছয়জন বনদস্যুকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এ সময় তাদের কাছ থেকে তিনটি পাইপগান, সাত রাউন্ড শটগানের গুলি, তিনটি গুলি খোসা ও চারটি রামদা উদ্ধার করা হয়।

আটক দস্যুরা হলেন- ইয়াহিয়া মোড়ল (২৮), অলি সরদার (৩৫),জুলফিকার কবির (৩৫), দেবব্রত মণ্ডল (৩২), সুকুমার বাওয়ালী (৪০) ও দেলোয়ার শেখ (৩২)।

আজ বৃহস্পতিবার দুপুর ১টায় নগরীর লবণচরায় র‌্যাব-৬ এর সদর দফতরে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৬ এর পরিচালক অতিরিক্ত ডিআইজি খোন্দকার রফিকুল ইসলাম জানান, গোপন খবরের ভিত্তিতে বুধবার গভীররাতে খুলনার দাকোপ উপজেলার কালাবগি গ্রাম এলাকায় অভিযান চালানো হয়। এসময় স্থানীয় চেয়ারম্যান ঘাটে গুরুরকোন ঘের সংলগ্ন সুতারখালী নদীর পশ্চিম পাড়ে ১০ থেকে ১২ জন বনদস্যু মাছের বড় ট্রলারে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন।

এ সংবাদ পেয়ে র‌্যাবের সদস্যরা উপস্থিত হলে দস্যুরা র‌্যাবকে উদ্দেশ্য করে গুলি ছুড়তে শুরু করেন। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে ঘটনাস্থল ঘেরাও করে ছয় দস্যুকে আটক করা হয়। তারা সাগর বাহিনীর দলছুট এহিয়া ওরফে এহি ওরফে ইয়া বাহিনীর নেতৃত্বে সংগঠিত হচ্ছিলেন বলেও জানান তিনি।

অভিযানে নেতৃত্ব দেন স্পেশাল কোম্পানির কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান, উপ-পরিচালক মেজর মো. সুরুজ মিয়া ও স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. নূরুজ্জামান। এ ঘটনায় দাকোপ থানায় মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ