Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

হরতাল চলছে খাগড়াছড়িতে

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : পার্বত্য ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশন আইন ও আলুটিলা বিশেষ পর্যটন এলাকা প্রকল্প বাতিলের দাবিতে খাগড়াছড়িতে পাহাড়ি বাঙালি সংগঠনগুলোর ডাকে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। বৃহস্পতিবার সকাল থেকে খাগড়াছড়ি শহরের কয়েকটি প্রবেশমুখে হরতালের সমর্থনে টায়ার জ্বালিয়ে পিকেটিং করতে দেখা গেছে। শহরের অল্পকিছু দোকানপাট, টমটম ও রিকশা চলাচল করলেও দূরপাল্লাসহ অভ্যন্তীরণ সড়কে অন্য কোনো যানবাহন চলছে না।

পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন, পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য গণপরিষদ, পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্রঐক্য পরিষদ সোমবার এ হরতাল কর্মসূচি ঘোষণা করে।

হরতালের সময় আইন-শৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে জানিয়ে খাগড়াছড়ি পুলিশ সুপার মো. মজিদ আলী বলেন, সকাল সাড়ে ১০টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

১৯৯৭ সালের পার্বত্য শান্তিচুক্তির আলোকে গঠিত ‘পার্বত্য ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশন আইন-২০০১’-এর বিরোধিতা করেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমা। চলতি বছর ৯ অগাস্ট ‘পার্বত্য ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশন (সংশোধন) আইন ২০১৬’ জাতীয় সংসদে পাস হয় চলতি বছর ৬ অক্টোবর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ