Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে আনব স্বামীকে

হয়রানি করলে স্বপরিবারে আত্মহত্যা করব : সংবাদ সম্মেলনে শেলী আকতার

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

আমার মাদকাসক্ত স্বামীকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য প্রচেষ্ট চালাচ্ছি। অল্প দিনের মধ্যে তাকে বিদেশে পাঠিয়ে দেব। এর মধ্যে যদি কেউ হয়রানি করে তাহলে আমরা স্বপরিবারে আত্মহত্যা করব। গতকাল রোববার চট্টগ্রামের পটিয়ায় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এভাবে বক্তব্য রেখেছে হয়রানির শিকার হওয়া শেলী আকতার নামের এক মহিলা।
পটিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের হাবিবুরপাড়া এলাকার আবুল কাশেমের কন্যা শেলী আকতারের সাথে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার সরোয়ারের মধ্যে ২০০২ সালে বিয়ে হয়। তাদের দুই মেয়ে এক ছেলে রয়েছে। বড় মেয়ে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে। শেলীর বিয়ের পর চাচা থেকে শেলীর পিতা এক শতক জায়গা ক্রয় করে দেয়। এ জায়গার জন্য তাদের এলাকার আমিন নামের এক ব্যক্তিসহ কয়েকজনের মধ্যে বিরোধ হয়। জায়গাটি আমিনকে ছেড়ে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে। জায়গা ছেড়ে না দেয়ায় শেলীসহ তাদের স্বপরিবারে বাড়ি ছাড়ার হুমকি দেয় আমিন। এর মধ্যে স্বামী সরোয়ারের ব্যবসা প্রতিষ্ঠান ‘শাহ আমানত প্রেস’ বন্ধ হয়ে যাওয়ায় স্বামী বেকার হয়ে পড়ে। এলাকার কিছু মাদক সেবীদের সাথে মিশে সরোয়ার মাদকাসক্ত হয়ে যায়। এতে শেলীর প্রতিপক্ষ আমিনসহ কতিপয় লোক এ সুযোগ গ্রহণ করে। শেলীর প্রতিপক্ষরা স্থানীয় মাওলানা ওয়াহিদুল্লাকে নিয়ে মাদক বিরোধী কমিটি গঠন করার পর গত ৮ সেপ্টেম্বর সরোয়ারকে পুলিশ দিয়ে গ্রেপ্তার করে। শেলী জানান, আমার স্বামী জামিনে এসে মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য প্রতিজ্ঞা করেছে। অল্পদিনের মধ্যে সে বিদেশ চলে যাবে। এর মধ্যে তাকে এলাকার লোকজনসহ পুলিশ হয়রানি করলে সে ভালো হওয়া কিংবা বিদেশ যেতে পারবে না। ফলে তাদের পুরো পরিবারে অন্ধকার নেমে আসবে। এ ধরনের কোনো পরিস্থিতি হলে স্বপরিবারে আত্নহত্যা করবে বলে শেলী সংবাদ সম্মেলনে উল্লেখ করেন। মাদক সেবী সরোয়ারকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে সমাজের লোকজনসহ প্রশাসনের সহযোগিতা কামনা করেছে। সংবাদ সম্মেলনে শেলীর স্বামী সন্তানেরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ