Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গ্রাহকের কাছে টাকা দাবী : বাখরাবাদ গ্যাসের চার কর্মচারি আটক

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ৮:১২ পিএম

গ্রাহকদের কাছ থেকে বিভিন্ন কৌশলে টাকা আদায় করতেন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের চার সদস্যের একটি চক্র। বিশেষ করে গ্রামাঞ্চলের গ্রাহকরাই ছিল তাদের টার্গেট। অফিসে খোঁজ খবর রাখতেন এধরণের কোন গ্রাহকের বিল বকেয়া রয়েছে। ব্যাস, সুযোগ বুঝে সেইসব গ্রাহকের বাড়ি গিয়ে হাজির হতেন চক্রটি। অবশেষে জনতার হাতে ধরা খেয়ে এখন শ্রীঘরে ওই চক্রের চার সদস্য।

কুমিল্লার বুড়িচং উপজেলার মনিপুর এলাকায় গ্যাস ব্যবহারকারী গ্রাহকদের কাছ থেকে ভয়-ভীতি প্রদর্শন করে টাকা আদায়কালে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের চার কর্মচারীকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। এ ঘটনায় মনিপুর গ্রামের তাজুল ইসলাম বাদী হয়ে চারজনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন।

আটক ব্যক্তিরা হলেন- বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের টেকনিশিয়ান শাহ আলম (৫৫), অফিস সহায়ক রবিউল হোসেন (২৮), প্লান্ট অপারেটর শফিকুর রহমান (৫০) ও গাড়ি চালক আইয়ুব আলী (২৫)।

আটকদের রবিবার (২১ নভেম্বর) বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

রবিবার বিকেলে মামলার বাদী তাজুল ইসলাম জানান, তিনি বাখরাবাদ গ্যাসের একজন আবাসিক গ্রাহক। ব্যক্তিগত সমস্যার কারণে তার কয়েকটি বিল বকেয়া পড়ে। শনিবার সন্ধ্যায় প্রাইভেটকার যোগে ৪/৫ জনের একটি দল ওই এলাকার বিভিন্ন বাড়িতে প্রবেশ করে গ্রাহকদের কাছে টাকা দাবী করে। না হয় গ্যাস লাইনের রাইজার খুলে নেয়া হবে বলে জানান। তার কাছেও তারা টাকা দাবী করে। বিষয়টি সন্দেহ হলে এলাকাবাসী তাদের আটক করে দেবপুর ফাঁড়ি পুলিশকে খবর দেয়। পুলিশ চারজনকে আটক করে থানায় নিয়ে আসে।এসময় তাদের কাছ থেকে চাঁদাবাজির সাড়ে পাঁচ হাজার টাকা, চারটি মোবাইল ও একটি পরিচয়পত্র জব্দ করে পুলিশ ।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন জানান, আটক আসামিদের বিরুদ্ধে শনিবার রাতে মামলা হয়েছে। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পেয়েছি।

বাখরাবাদগ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সচিব খোরশেদআলম জানান, এ বিষয়টি সম্পর্কে অবগত নই। এটা অ্যাডমিনের লোকজন বলতে পারেন।

এ বিষয়ে জানতে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শংকর মজুমদার বলেন, বিষয়টি তিনি শুনেছেন। অভিযুক্তদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ