Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সশস্ত্র দিবস উপলক্ষে খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরার বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ৭:৪৪ পিএম

সশস্ত্র দিবস উপলক্ষে খুলনায় সাধারণ মানুষের জন্য যুদ্ধ জাহাজ পরিদর্শন এবং খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট অঞ্চলের সশস্ত্র বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়েছে। বাংলাদেশ নৌ-বাহিনী খুলনা অঞ্চল বানৌজা তিতুমীর এসব অনুষ্ঠানের আয়োজন করে। আজ রোববার দুপুরে খুলনার বিআইটিডব্লিউ রকেট ঘাটে বিএনএস কর্ণফুলী যুদ্ধ জাহাজ সাধারণ দর্শনার্থীর জন্য উম্মুক্ত করা হয়। এসময় আগ্রহী দর্শনার্থীরা যুদ্ধ জাহাজের বিভিন্ন বিষয় ঘুরে ঘুরে দেখেন।
পরে বিকেলে বানৌজা তিতুমীর ঘাটিতে খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলার সশস্ত্র বাহিনীর বীর মুক্তিযোদ্ধা, সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও তাদের পরিবার বর্গের সম্মানে সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমান্ডার খুলনা নেভাল এরিয়া রিয়ার এডমিরাল মোহাম্মদ আনোয়ার হোসেন। মোট ৬২ জন মুক্তিযোদ্ধাকে এ সম্মাননা দেয়া হয়। অনুষ্ঠানে খুলনার বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে সকালে স্বাধীনতা যুদ্ধে শাহাদাৎ বরণকারী শহীদ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ও শহীদ বীর বিক্রম মহিবুলাহ্ সমাধীস্থলে গার্ড অব অনার এবং পুস্পস্তবক অর্পন করা হয় বানৌজা তিতুমীর অঞ্চলের পক্ষ থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ