Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুর্নীতিবাজদের বর্জন করে রাষ্ট্রের প্রত্যেক সেক্টরে আলেমদের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে - চরমোনাই পীর

কমলনগর (লক্ষ্মীপুর)সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ২:২৪ পিএম

দেশের এই ক্লান্তিলগ্নে দেশের আলেম ওলামা- মসজিদের ইমাম-মুয়াজ্জিন ও সর্বস্তরের মুসলমানদেরকে ইসলামের পক্ষে সম্পৃক্ত করার গুরুদায়িত্ব ওলামায়ে কেরামকে পালন করতে হবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই। তিনি বলেন,দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। ইসলামের নাম-নিশানা মুছে দিতে একটি চক্র উঠে পড়ে লেগেছে। স্বাধীনতার ৫০ বছর পরেও দেশের স্বাধীনতা নিয়ে উদ্বিগ্ন থাকতে হয়।সমাজের প্রত্যেক সেক্টর অসৎ ও দুর্নীতিবাজরা দখল করে রেখেছে। স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে সকল ক্ষেত্রে আল্লাহওয়ালা ইমানদার আলেমদের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। তাই দুর্নীতিবাজদের বর্জন করে রাষ্ট্রের প্রত্যেক সেক্টরে আলেম সমাজের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে।

(আজ রবিবার)সকালে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়নের ফজুমিয়ারহাট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক শুকরিয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। চরকাদিরা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় উপদেষ্টা আল্লামা খালেদ সাইফুল্লাহ পীর সাহেব কমলনগর দ্বিতীয় বারের মত চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় এই শুকরিয়া মাহফিলের আয়োজন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চরকাদিরা ইউনিয়ন শাখা।
আল্লামা খালেদ সাইফুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত শুকরিয়া মাহফিলে বিশেষ অতিথির বয়ান করেন মাওলানা হাবিবুর রহমান মিসবাহ কুয়াকাটা,জামিয়া ইসলামিয়া কলাকোপা মাদরাসার পরিচালক মাওলানা মোহাম্মদ আলী, চরপাগলা মঈনুল ইসলাম মাদরাসার পরিচালক মাওলানা মনির আহমাদ,কলাকোপা মাদরাসার শিক্ষা সচিব মুফতী হারুনুর রশীদ প্রমূখ। শায়েখে চরমোনাই আরো বলেন,দেশের সাংবিধানিক প্রতিষ্ঠান,রাজনৈতিক সংস্কৃতি ও নাগরিক মূল্যবোধকে ইসলামের আলোকে সাজিয়ে তোলাসহ আলেমদের ঐক্যবদ্ধ কার্যক্রম পরিচালনার জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ কাজ করে যাচ্ছে। মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেন, আমাদের সবাইকে হিংসা-বিদ্বেষ ও পরশ্রীকাতরতা পরিহার করে উত্তম আখলাকের মাধ্যমে সবাইকে কাছে টানতে হবে। পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে ইসলামী আন্দোলন বাংলাদেশ এদেশের আলেমদের জন্য একটি সম্ভাবনার দুয়ার উন্মোচিত করেছে। ওলামায়ে কেরামের উচিত এ সম্ভাবনাকে কাজে লাগিয়ে এ জনবান্ধব আন্দোলনটি সফলতার দিকে নিয়ে যাওয়া। তাই সামনের নির্বাচনগুলোতে আওয়ামীলীগকে খালি মাঠে গোল দিতে দেওয়া হবেনা। ইসলামী আন্দোলন বাংলাদেশ হাতপাখা প্রতীক নিয়ে সারাদেশের সকল স্থানীয় ও জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবে বলে জানান দলটির এই শীর্ষ নেতা। জনগন বুঝতে পেরেছে নৌকা-ধানের শীষের দিন শেষ, হাতপাখার বাংলাদেশ। তাই জনগন হাতপাখার দিকে এগিয়ে আসছে।

 



 

Show all comments
  • Sayed Ahmed ২২ নভেম্বর, ২০২১, ৬:০৭ এএম says : 0
    ????-আমি শাহ জালাল ইয়ামানী রহঃ কে দেখি নাই-???? ????-আলহামদুলিল্লাহ আমি দেখেছি---মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম শায়খে চরমোনাই কে-???? আমার প্রিয় শায়েখ আল্লাহর জন্যই ভালোবাসি তোমায় ????????মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম শায়খে চরমোনাই???????? ???? সাহাবাদের অনুসরণ ইশা ছাত্র আন্দোলন ???? দালাল মুক্ত ইউনিয়ন পরিষদ গড়তে হাত পাখায় ভোট দিন দুর্নীতি মুক্ত ইউনিয়ন পরিষদ গড়তে হাত পাখায় ভোট দিয়ে জয়যুক্ত করুন ন্যায় বিচার নিশ্চিত করতে হাত পাখায় ভোট দিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ