Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জেলের জালে বিশাল বাঘাইড় মাছ

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৭নং ফেরি ঘাটের অদূরে পদ্মা নদীতে এক জেলের জালে ধরা পড়েছে বিশাল একটি বাঘাইড় মাছ। যার ওজন ১৭ কেজি। মাছটি বিক্রি হয়েছে ২০ হাজার ৪০০ টাকায়।
জানা যায়, গতকাল সকালে দৌলতদিয়া ফেরিঘাট এলাকার জেলে বাবু চালাক হলদার পদ্মা নদীতে জাল ফেলে জালটি নদীর স্রোতের ভাটিয়ে কলাবাগান এলাকায় গেলে তখন জালগুলো টেনে উঠালে তার জালে ধরা পড়ে বিশালকৃতির একটি বাঘাইড় মাছ। মাছটি বিক্রি জন্য দৌলতদিয়া বাজারে হালিম খাঁর আড়তে নিয়ে আসে। স্থানীয় মৎস্য ব্যাবসায়ী শাজাহান ১ হাজার ১শ’ টাকা কেজি দরে মোট ১৮ হাজার ৭শ’ টাকা দিয়ে মাছটি কিনে নেয়। সে সময় বিশাল মাছটি দেখতে উৎসক জনতা ভিড় জমায়।
পরে সম্রাট শাজাহান ১ হাজার ২শ’ টাকা কেজি দরে মোট ২০ হাজার ৪শ’ টাকায় ঢাকার এক ব্যাবসায়ীর নিকট মাছটি বিক্রি করেন।
গোয়ালন্দ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ দৈনিক ইনকিলাবকে বলেন, পদ্মায় আজকাল নিয়মিতই বড় বড় মাছ ধরা পড়ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা খুব খুশি। আমরা চেষ্টা করছি এ ধরণের মাছের জন্য অভয়াশ্রম গড়ে তুলতে। যেন তারা এ নদীতে বংশ বিস্তার করে মাছের উৎপাদন বাড়াতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ