Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নবাবগঞ্জ ভাইস চেয়ারম্যানের বরখাস্ত আদেশ হাইকোর্টেও বহাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

নবাবগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান মো.তাবির হোসেন খান পাভেলকে বরখাস্তের আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। বরখাস্ত করা সংক্রান্ত স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে রিট করেন পাভেল। তার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শওকত ওসমান। বিবাদী স্থানীয় বাসিন্দা মনসুর আলীর পকেষ শুনানি করেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক ও মোতাহার হোসেন সাজু।

প্রসঙ্গত : অস্ত্র মামলায় দণ্ডিত হওয়ার পরেও নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দেয়ায় গত ৪ এপ্রিল ঢাকার নবাবগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যানকে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। এ সংক্রান্ত প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে রিট করেন ভাইস চেয়ারম্যান মো. তাবির হোসেন খান পাভেল। রিটের প্রাথমিক শুনানি শেষে রুল জারি করেন আদালত। রুলের চূড়ান্ত শুনানি শেষে উপরোক্ত আদেশ দিয়ে রুল নিষ্পত্তি করেন হাইকোর্ট। ২০১৯ সালের ৩১ মার্চ নবাবগঞ্জ উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনে দাখিল করা হলফনামায় ফৌজদারি মামলার ক্রমিকে প্রযোজ্য নয় মর্মে তথ্য দেন পাভেল। অথচ ২০১৮ সালে তাবির হোসেনকে অস্ত্র আইনের মামলায় ১৭ বছরের কারাদণ্ড দেয়া হয়। ওই মামলার তথ্য উল্লেখ করে স্থানীয় সরকার বিভাগে অভিযোগ দেন স্থানীয় ভোটার মনসুর আলী। তদন্তে সত্যতা মেলায় পাভেলকে বরখাস্ত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ