Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কোস্টগার্ডের অভিযানে মোংলায় কোটি টাকার চোরাই শাড়ি কাপড় উদ্ধার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ৬:৪৬ পিএম | আপডেট : ৭:০৫ পিএম, ১৮ নভেম্বর, ২০২১

শুল্ক ফাঁকি দিয়ে সমুদ্র পথে পাচারের সময় বাগেরহাটের মোংলার হলদিবুনিয়া খাল সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে এক কোটি ১৫ হাজার টাকা মূল্যের ভারতীয় শাড়ি কাপড় জব্দ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট খন্দকার মুনিফ তকি। তিনি বলেন, সুন্দরবন উপকূলীয় এলাকায় চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে কোস্টগার্ডের একটি টহল দল ১৬ নভেম্বর দুপুর সাড়ে ১২ টা থেকে ১৭ নভেম্বর দুপুর দেড়টা পর্যন্ত মোংলার হলদিবুনিয়া খাল সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে শুল্ক ফাঁকি দিয়ে সমুদ্র পথ দিয়ে পাচার করে আনা ১ কোটি ১৫ হাজার টাকা মূল্যের অবৈধ শাড়ি কাপড় জব্দ করে। এসময় কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি দেখে চোরাকারবারিরা ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যাওয়ায় কাউকেই আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত শাড়ি কাপড়ের মধ্যে রয়েছে ৮৩৩ পিস বিদেশী শাড়ি, ৫৯ পিস লেহেঙ্গা ও ১০০ পিস চাদর। যার বর্তমান বাজার মূল্য ১ কোটি ১৫ হাজার টাকা। জব্দকৃত শাড়ি কাপড় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।
প্রসঙ্গত, খুলনার রূপসা ব্রীজ এলাকা থেকে বুধবার র‌্যাব অভিযান চালিয়ে সোয়া কোটি টাকা মূল্যের চোরাই ভারতীয় শাড়ি কাপড় উদ্ধার করেছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ