Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে মন্দিরের সামনে মাজার নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষ

মহিলাসহ আহত ১০

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ৬:৩৪ পিএম | আপডেট : ৭:০৩ পিএম, ১৮ নভেম্বর, ২০২১

সৈয়দপুরের বোতলাগাড়ী ইউনিয়নে চান্দিয়ার ডাঙ্গায় দুর্গা মন্দিরের সামনে মাজার নির্মাণকে কেন্দ্র করে আজ (১৮ নভেম্বর) বৃহস্পতিবার সকালে সংঘর্ষের ঘটনা ঘটেছে । এতে মহিলাসহ উভয় পক্ষের প্রায় ১০ জন আহত হন। খবর পেয়ে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ও পুলিশ প্রশাসন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী জানায়, ওই মন্দিরের পাশের বাসিন্দা খাদেমুল ইসলাম গত ১৮ আগষ্ট গভীর রাতে মন্দিরের সামনে একটি মাজার স্থাপন করেন। এ ঘটনায় চারজনকে আসামী করে সৈয়দপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক প্রমথ চন্দ্র রায়। পরে উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসক বরাবরে আবেদন করা হলে তারা ওই মাজার উচ্ছেদের আশ্বাস দেন। পরবর্তীতে দুর্গাপূজায় দেশব্যাপী অনাকাঙ্খিত ঘটনার কারণে বিষয়টি স্থগিত থাকে। এরই জের ধরে ঘটনার দিন সকাল আনুমানিক ৯ টার দিকে মন্দিরের পাশের একটি চায়ের দোকানে ওই ইউনিয়নের ৩ নং ওয়ার্ড সদস্য রবিউল ইসলামের সঙ্গে প্রতিবেশী হিন্দু সম্প্রদায়ের যুবক স্বপন সরকারের কথা কাটাকাটি শুরু হয়। এরই একপর্যায়ে ইউপি সদস্যের সঙ্গে খাদেমুল ইসলাম ক্ষিপ্ত হয়ে উঠেন এবং উভয় পক্ষে হাতাহাতি রুপ নেয়। এ ঘটনা ছড়িয়ে পড়লে উভয় পক্ষের লোকজন ছুটে এসে মারামারি ও ধাওয়া- পাল্টা ধাওয়া লিপ্ত হলে উভয় পক্ষের প্রায় ১০ জন আহত হন। আহতরা হলেন স্বপন সরকার (৩৫), সুধীর সরকার (৩০), সুরেশ সরকার (২৮), লিটন (২৫), আলমগীর (৩০), বেপুলা রানী (৪০) ও ছায়ারানী (৩৫)। এদেরমধ্যে গুরুতর আহত ৫ জনকে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানতে চাইলে, সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে যাই। সংঘর্ষের কথা স্বীকার করে তিনি বলেন, এখন সেখানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ব্যাপারে অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।
সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম হুসাইন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন আসছে। বিষয়টি ভোট কেন্দ্রীক হতে পারে। কেউ কেউ ফায়দা লুটার চেষ্টা করছে এ থেকে। আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি। এ ব্যাপারে পুলিশকে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। । (ছবি আছে)।



 

Show all comments
  • Bissojith ১৯ নভেম্বর, ২০২১, ১১:২৫ এএম says : 0
    মুখে মানবতা নয়,,,রূদয়ে মানবতার ধর্ম রেখে অন্যয়ের প্রতি যুদ্ধ করুন,,????✊✊✊
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ