Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় হত্যা মামলায় চার জনের যাবজ্জীবন কারাদন্ড

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ৬:৩৩ পিএম

কুমিল্লার বুড়িচং উপজেলায় ডাকাতি করতে গিয়ে এক বয়োজেষ্ঠ্য নারীকে গলা কেটে হত্যার ঘটনায় চার আসামির যাবজ্জীবন কারাদ-ের রায় দিয়েছে আদালত।
বুধবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়ার জজ ১ম আদালত ও স্পেশাল ট্রাইব্যুনাল নং ২ এর বিচারক হাবিবুর রহমান এ রায় দেন।
দ-প্রাপ্তরা হলেন- কাউসার (২৩), শাখাওয়াত হোসেন (২২), সোহাগ (২৮), নাসির উদ্দিন (২৫)। এছাড়া রায়ে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। তার মধ্যে কাউসার ও শাখাওয়াত জেল হাজতে ও বাকী দুই আসামি পলাতক রয়েছে। রায়ে আবদুল গফুর ও মোঃ আরিফ নামে দু’জনকে খালাস দেয়া হয়।
মামলা সূত্রে জানা যায়, ২০১১ সালের ৪ সেপ্টেম্বর কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের শমেষপুর গ্রামের নিজ ঘর থেকে ছালেহা বেগম নামে এক বয়োজেষ্ঠ্যর নারীর লাশ উদ্ধার করে বুড়িচং থানার দেবপুর ফাঁড়ী পুলিশ। এ ঘটনায় নিহতের মেয়ে শিল্পী আক্তার বাদী হয়ে পরদিন অজ্ঞাত ব্যক্তিদের নামে বুড়িচং থানায় একটি হত্যা মামলা দায়ের করে।
মামলার পর থানা পুলিশ বিষয়টি তদন্তের পর খুনিদের সনাক্ত করে বিভিন্ন সময় ৪ জনকে গ্রেফতার করে। এরমধ্যে দুইজন জামিনে বেরিয়ে আত্মগোপনে চলে যায়।
সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট তানজিনা জানান, আদালত দীর্ঘ ১০ বছর ধরে সংশ্লিষ্ট স্বাক্ষ্য প্রমানের আলোকে দুই আসামীর উপস্থিতিতে আদালত এ রায় প্রদান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ