Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লার প্রবীণ আ.লীগ নেতা আফজল খানের ইন্তেকাল

প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, জেলা ১৪ দলের সমন্বয়ক, প্রবীণ রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আফজল খান গতকাল মঙ্গলবার ঢাকা এএমজেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, তিন পুত্র ও এক কন্যাসহ বহু আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। আগামীকাল বুধবার সকাল ১১টায় ঠাকুরপাড়া খান বাড়ি জামে মসজিদ প্রাঙ্গণে প্রথম এবং বাদ যোহর কুমিল্লা টাউন হল মাঠে মরহুমের দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হবে। প্রবীণ রাজনীতিক আফজল খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য প্রেসিডেন্ট অ্যাডভোকেট আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও অর্থমন্ত্রী আহম মুস্তাফা কামাল এক শোক বার্তায় জানান, অ্যাডভোকেট আফজল খান একজন বীর মুক্তিযোদ্ধা এবং শিক্ষানুরাগী ও কুমিল্লার গণমানুষের নেতা ছিলেন। দেশ ও মানুষের কল্যাণে তিনি সর্বদা কাজ করেছেন। তিনি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী। আফজল খানের বড় মেয়ে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও সংরক্ষিত আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমা জানান, তার পিতা দীর্ঘদিন বার্ধক্য জনিতরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।
সম্প্রতি শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় কুমিল্লা সিডিপ্যাথ হাসপাতাল থেকে এয়ার এ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকার এএমজেড হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
আফজল খানের ছেলে এফবিসিসিআই এর পরিচালক মাসুদ পারভেজ খান ইমরান তার পিতার আত্মার মাগফিরাতের জন্য দেশবাসির কাছে দোয়া চেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ