Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইন্দুরকানীতে সরকারি জমিতে স্থাপনা নির্মাণ

ভেঙে দিয়েছে প্রশাসন

ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

পিরোজপুরের ইন্দুরকানীতে মন্দিরের নামে সরকারি জমি দখল করে পাকা স্থাপনা নির্মাণাধীন ভেঙে দিয়েছে প্রশাসন। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা ভূমি অফিস সংলগ্ন উপজেলা সদরের সার্বজনীন শ্রী শ্রী হরিসভা মন্দিরের সরকারি রাস্তা দখল করে মন্দির কর্তৃপক্ষই পাকা ঘর স্থাপনার কাজ তৈরি করেন। এমন খবরে উপজেলা ভূমি অফিসের কর্তৃপক্ষরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পাকা স্থাপনা উচ্ছেদ করেন। এ বিষয়ে ইন্দুরকানী সদর ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা মোসাম্মৎ এমিলি খানম জানান, কয়েক দিন ধরে আমরা ইউনিয়ন পরিষদ নির্বাচনের কাজে ব্যস্ত থাকায় মন্দির কর্তৃপক্ষ আমাদের সরকারি জমিতে টিনের বেড়া দিয়ে আটকিয়ে পাকা স্থাপনা তৈরি করেন। পরে আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করলে তাদের নির্দেশে আমরা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করি।
ইন্দুরকানী উপজেলা শ্রী শ্রী হরিসভা মন্দিরের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মিল্টন কুমার জানান, জেলা প্রশাসকের দেয়া সীমানায় আমরা মন্দির নির্মাণ করছিলাম। তারপরেও উচ্ছেদ করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানম জানান, শ্রী শ্রী হরিসভা মন্দিরের নিজস্ব কোন জমি নাই। তারা আমাদের ভূমি অফিসের জমিতে মন্দির নির্মাণ করে দীর্ঘ দিন ধরে উপাসনা করে আসছে। সম্প্রতি সেখানে উপজেলা ভূমি অফিসের নিজস্ব ভবন স্থাপন করা হয়। তাতে ভূমি অফিসের প্রধান ফটকের সামনে পড়ে যায় মন্দিরটি।

এমন পরিস্থিতে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে মন্দিরটি স্থানান্তরিত করে ভূমি অফিসের সামনেই সুবিধামত স্থানে স্থাপনের নির্দেশ প্রদান করেন। যার ফলে ভূমি অফিসের সীমানা প্রাচীর ভেঙে তাদেরকে মন্দিরের জন্য জায়গা দেয়া হয়। তারপরেও মন্দির কর্তৃপক্ষ তাদের জন্য নির্ধারিত জমির বাইরে সরকারি রাস্তা দখল করে স্থাপনা নির্মাণ করেন। ফলে সেই স্থাপনায় উচ্ছেদ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ