Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুবলীগ নেতা শুভ হত্যার বিচার দাবিতে বিক্ষোভ

পিরোজপুরে নৌকার প্রচারে গিয়ে গুলিতে নিহত

পিরোজপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

পিরোজপুরের সদর উপজেলায় শংকরপাশা ইউনিয়নের নির্বাচনী প্রচারণা গিয়ে গুলিতে নিহত হওয়ার পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ’র হত্যার প্রতিবাদে এবং দোষীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার বেলা ১১ টায় শহরের টাউনক্লাব স্বাধীনতা মঞ্চ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শুভ’র মৃত্যুতে শহরের বিভিন্ন বাজারসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে ব্যবসায়ীরা। এর আগে সকাল থেকেই শুভ’র বাসার সামনে ও শহরের টাউনক্লাব স্বাধীনতা মঞ্চে জড়ো হতে থাকে যুবলীগ, ছাত্রলীগ ও আ.লীগের নেতাকর্মীরা।
শুভর পরিবার সূত্রে জানা গেছে, মঙ্গলবার লাশ ময়না তদন্ত শেষে ঢাকায় একটি জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। পরে লাশ নিয়ে পিরোজপুরে আসবে এবং পিরোজপুরে জানাজা নামাজ ও দাফনের সময় পরে জানানো হবে।
ফয়সাল মাহবুব শুভ গত সোমবার রাত ১১.০১ মিনিটে বাংলাদেশ স্পেশালাইজড্ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ মারা যায়। নিহত ফয়সাল মাহবুব শুভ (৩৫) পিরোজপুর সদর উপজেলার উকিলপাড়া এলাকার মাহবুব এ খোদা’র পুত্র। তিনি পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক ভিপি ছিলেন।
জেলা যুবলীগ ও আ.লীগের নেতৃবৃন্দ জানান, নৌকার প্রচারনা করেত গিয়ে যুবলীগ নেতা ফয়সাল মাহাবুব শুভকে গুলি খেয়ে মরতে হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে শুভতে হত্যার সাথে যারা জড়িত তাদেরকে দ্রুত গ্রেফতার করে বিচারের দাবি জানান তারা।
জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব জানান, ব্যবসায়ীরা শুভকে যে কোন বিপদে পাশে পেত তাই তারা তাদের ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রেখেছে।
পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান এ হত্যাকান্ড ঘটনায় নাসির উদ্দিন মাতুব্বরসহ ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। শহরের নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ