Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মোংলা বন্দরে চুনা পাথরের ঘোষণায় বিপুল পরিমান মদ আমদানী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ৬:২৭ পিএম

শুল্ক ফাঁকি দিয়ে মিথ্যা ঘোষণায় মোংলা বন্দরে আমদানি হওয়া বিদেশি মদের একটি বড় চালান জব্দ করা হয়েছে। মোংলা কাস্টমস হাউসের শুল্ক গোয়েন্দা বিভাগ মঙ্গলবার দুপুরে এই চালান জব্দ করে। তবে এর সাথে কোন চক্রকে আটক করা যায়নি।
মোংলা কাস্টমস হাউসের কমিশনার মোঃ হোসেন আহম্মেদ তথ্য জানিয়ে বলেন, মঙ্গলবার দুপুরে পণ্যভর্তি কন্টেইনার পরীক্ষার সময় বিপুল পরিমাণ মদ পাওয়া যায়। কিন্তু মদের পরিবর্তে ওই কন্টেইনারে আসার কথা ছিল চুনা পাথর (কুইক লাইম)। সংশ্লিষ্ট আমদানিকারক ফাহাদ ট্রেডিং এই মিথ্যা ঘোষণা ও শুল্ক ফাঁকি দিয়ে মোংলা বন্দরে এই চালান আনে বলেও জানান তিনি।
কাস্টমস কমিশনার আরও বলেন, গত ১৫ মার্চ সিঙ্গাপুর পতাকাবাহী এম ভি কোটারিয়া জাহাজ মোংলা বন্দরে কন্টেইনার নিয়ে আসে। ওই আমদানিকারক প্রতিষ্ঠান বন্দর জেটিতে আনা কন্টেইনার ভর্তি মাল ছাড় না করাতে বন্দরের ট্রাফিক বিভাগ থেকে ওই কন্টেইনারের মালামাল নিলামে তোলার জন্য কাষ্টমসকে চিঠি দেয়। যার প্রেক্ষিতে কাষ্টমস কর্তৃকপক্ষ ওই কন্টেইনারের পণ্য ইনভেন্টরি করার উদ্দেশ্যে মঙ্গলবার কন্টেইনারটি খোলে। কন্টেইনারের মধ্যে চুনা পাথরের পরিবর্তে ৭২৯ কার্টুন মদ পাওয়া যায়। প্রতি কার্টুনে ১২টি করে বোতল আছে বলেও জানান তিনি। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ