Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে সন্তান প্রসবের ২ঘন্টা পর পরীক্ষা দিলেন মা

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১১:৫৫ পিএম

খাগড়াছড়ির দীঘিনালায় সন্তান প্রসবের দু’ঘন্টা পর এসএসসি পরীক্ষা দিলেন মা। প্রসববেদনা নিয়ে রোববার রাতে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছিলেন এসএসসি পরীক্ষার্থী ফাতেমা আক্তার (১৮)।
জানা যায়, আজ ১৫ নভেম্বর (সোমবার) সকাল ৮টায় মেয়ে সন্তানের জন্ম দেন তিনি। পরে হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেওয়া হয়। এরপর নবজাতককে খালার কাছে রেখে এসে দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয় পরিক্ষা কেন্দ্রে এসে এসএসসি পরীক্ষায় অংশ নেয় ফাতেমা। তিনি মানবিক শাখার একজন ছাত্রী।
ফাতেমা আক্তার বলেন, ‘সকালে জন্ম নেওয়া সন্তানকে বাড়িতে আমার খালার কাছে রেখে এসে পরীক্ষা দিয়ে এসেছি। আমি সবার মতো স্বাভাবিকভাবেই পরীক্ষা দিয়েছি।এতে আমার কোন সমস্যা হয়নি। আমি ও আমার সন্তান দু’জনেই আল্লাহ পাকের রহমতে সুস্থ আছি।
দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনুপ চন্দ্র দাশ বলেন, ‘সন্তান জন্ম দিয়ে দুই ঘন্টা পর পরীক্ষায় অংশ নেওয়ার বিষয়টি আমি অবগত নই। পরীক্ষার্থীর অবিভাবকরাও এ বিষয়ে কিছুই জানায়নি।
উল্লেখ্য, এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে মানবিক বিভাগে দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩৬৯ জন পরীক্ষার্থী অংশ নেয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ