Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে : খুলনায় বিএনপি নেতৃবৃন্দ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম


 কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, দীর্ঘ একযুগ ধরে দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। দেশের গণতন্ত্র, আইনের শাসন আজ ভ‚লুণ্ঠিত, গণতন্ত্র নির্বাসিত ও মানবাধিকার বিপন্ন। দুর্নীতি, অর্থ আত্মসাৎ, বিদেশে অর্থ পাচার, ব্যাংক লুটপাট ও শেয়ারবাজার কেলেঙ্কারি দেশের অর্থনীতিকে বিপর্যস্ত করে তুলেছে। সরকার মানুষের মুল্যবোধ নিয়ে ব্যবসা করছে। নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রভাব যেন সরকারি কর্মকর্তাদের ওপর না পড়ে সে জন্য তাদের বেতন বাড়িয়ে দেওয়া হয়েছে।
আর এর প্রভাব পড়েছে দেশের সাধারণ জনগণ ও খেটে খাওয়া মানুষের ওপর। সাধারণ মানুষ এখন দিশেহারা হয়ে পড়ছে। পৃথিবিতে কখনও কোনো স্বৈরশাসক বেশি দিন টিকেনি। শেখ হাসিনার সরকারও টিকবে না। সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে চারিদিকে বাজছে পতনের ঘণ্টা।
গতকাল সোমবার বিএনপি কার্যালয়ে খুলনা মহানগর ও জেলায় উদ্যোগে কেরোসিন, ডিজেল ও এলপি গ্যাসের মূল্যে বৃদ্ধির প্রতিবাদ ও বর্ধিত পরিবহণ ভাড়া প্রত্যাহারের দাবিতে কেন্দ্রীয় লিফলেট বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আমির এজাজ খান, শেখ মোশাররফ হোসেন, জাফরুল্লাহ খান সাচ্চু, শাহ জালাল বাবলু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, আব্দুল রাকিব মল্লিক, অধ্যাপক মনিরুল হক বাবুল, সিরাজুল হক নান্নু, আবু হোসেন বাবু, মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ প্রমূখ।
উদ্বোধন শেষে কেডি ঘোষ রোড, স্যার ইকবাল রোড, হেলাতলা রোডে পথচারি, ব্যবসায়ী ও সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেন নেতৃবৃন্দ।
বগুড়ায় বিএনপির দিনভর লিফলেট বিতরণ
বগুড়া ব্যুরো : দেশে ডিজেল পেট্রোলের মূল্যবৃদ্ধিসহ দ্রব্য মূল্যের সীমাহীন উর্ধ্বগতির প্রতিবাদে গতকাল সোমবার দুপুর থেকে বগুড়া শহরে দিনভর লিফলেট বিতরণ করলো বগুড়া বিএনপির নেতৃবৃন্দ। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই লিফলেট বিতরণ করা হয়। লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন বগুড়া জেলা বিএনপির আহŸায়ক রেজাউল করিম বাদশা, ফজলুল বারী তালুকদার বেলাল, এম আর ইসলাম স্বাধীন, তৌহিদুল আলম মামুন প্রমুখ নেতৃবৃন্দ।
লিফলেট বিতরণ কালে উপস্থিত জনতার উদ্দেশ্যে বগুড়া জেলা বিএনপির আহŸায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা বলেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ সব ক্ষেত্রেই শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছে। তাই ব্যর্থতার দায় মেনে সরকারের উচিৎ দ্রæত পদত্যাগ করা। সরকারের পদত্যাগেই দেশের মঙ্গল নিহিত বলেই ঘোষণা করেন তিনি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ