Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে পুলিশ সদস্যকে হত্যা একজনের যাবজ্জীবন, খালাস ৭

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম


নগরীতে ১৫ বছর আগে পুলিশের এক সহকারী উপ-পরিদর্শককে (এএসআই) খুনের দায়ে এক ছিনতাইকারীকে যাবজ্জীবন কারাদÐ এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর বিনাশ্রম কারাদÐের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে অভিযোগ প্রমাণ না হওয়ায় আদালত বাকি সাত আসামিকে বেকসুর খালাস দিয়েছেন। গতকাল সোমবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভ‚ঁইয়া এ রায় দেন।
দÐিত মো. জাকির হোসেন (৩০) কারাগারে আছেন। তার বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলায়। রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, রায় ঘোষণার সময় আদালত পুলিশের তদন্ত নিয়ে মৌখিকভাবে অসন্তোষ প্রকাশ করেন এবং এ সংক্রান্ত পর্যবেক্ষণ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনারের কাছে পাঠানোর আদেশ দিয়েছেন।
নির্মম খুনের শিকার এএসআই (সশস্ত্র) মো. ইদ্রিস মিয়া নোয়াখালী জেলা পুলিশ লাইনে কর্মরত ছিলেন। ছুটিতে নগরীতে এসেছিলেন তিনি। ২০০৬ সালের ২৭ ডিসেম্বর তিনি খুন হন। পরদিন সকালে নগরীর চান্দগাঁও থানার সিএন্ডবি বিসিক শিল্প এলাকার ভেতর থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় চান্দগাঁও থানার এসআই কে এম পেয়ার আহমেদ বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয়েছে, ছিনতাইকারী দল তার চোখে মলম লাগিয়ে তাকে ছুরিকাঘাতে খুন করে লাশ সড়কের পাশে ফেলে যায়।
মামলার অভিযোগপত্রে মোট আটজন আসামি ছিলেন। এদের মধ্যে চার জন পলাতক ও চার জন কারাগারে আছেন। আট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছিলেন আদালত। মামলায় রাষ্ট্রপক্ষ মোট ২১ জনকে সাক্ষী হিসেবে আদালতে উপস্থাপন করে।
মাদক মামলায় যুবকের সাজা
কোতোয়ালী থানার মাদকের মামলায় মো. রয়াজ (২৫) নামে এক আসামিকে পাঁচ বছর সশ্রম কারাদÐ দিয়েছেন আদালত। গতকাল চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভ‚ঁঞা এ রায় দেন। সাজাপ্রাপ্ত রিয়াজ কক্সবাজার জেলার টেকনাফ থানার পুরান পল্লান পাড়া আমির আহমেদ ঘোনার আলী জোহার ছেলে। ২০১৭ সালের ৭ সেপ্টেম্বর ফিরিঙ্গী বাজার এলাকা থেকে তাকে এক হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ