Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে ছাত্রলীগের সাবেক সভাপতিকে পিটিয়ে আহত

পটুয়াখালী জেলা সংবাদাতা : | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

পটুয়াখালীতে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতির নেতৃত্বে হামলার শিকার হয়েছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. হাসান সিকদার। গতকাল সোমবার বেলা পৌঁনে ১টায় শহরের ব্যায়ামাগার মোড়ে এ হামলা হয়। হাসান শিকদার পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে হাসান সিকদার ৫-৬ জনসহ ব্যায়ায়ামাগার মোড়ে সাইফুলের চায়ের দোকানে বসে আড্ডা দিচ্ছিল। এসময় হঠাৎ ৫-৬টি মোটরসাইকেলে জেলা ছাত্রলীগের একই কমিটির সাবেক সহ-সভাপতি জুনায়েদ হোসাইন মিজান ওরফে কেচি মিজানসহ ১০-১২ জন সশস্ত্র যুবক হাসান সিকদারের উপর হামলা চালায়। এ সময় হামলাকারীরা লোহার পাইপ দিয়ে পিটিয়ে তার মাথা ফাটিয়ে দেয় এবং শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে জখম করে। পরে আহত অবস্থায় তাকে পটুয়াখালী হাসপাতালে ভর্তি করা হয়।
একাধিক সূত্রে জানা যায়, দু’জনই জেলা ছাত্রলীগের সাবেক কমিটির সভাপতি ও সহ-সভাপতি ছিলেন এবং ঘনিষ্ঠ ছিলেন। পরে টেন্ডারসহ অন্যান্য বিষয় নিয়ে তাদের মধ্যে দূরত্ব তৈরি হয়। পূর্বের ক্ষোভের জেরে এ হামলা হয়ে থাকতে পারে। তাদের কমিটিও বিলুপ্ত হয় ১০ মাস আগে। পরে আর নতুন কমিটি ঘোষণা হয়নি।
অপর একটি সূত্রে জানা গেছে, পূর্বের বিরোধের জেরসহ গতকাল একটি ঠিকাদারি কাজের বিষয়ে হাসান সিকদারকে ফরম জমা দিতে নিষেধ করা হয়েছিল। কিন্তু সে নিষেধ না মেনে তা জমা দেয়ায় তার উপরে এ হামলা চালানো হয়। এ ব্যাপারে মিজানের বক্তব্য পাওয়া যায়নি।
পটুয়াখালী সদর থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, সম্ভবত বিগত দিনের রাজনৈতিক প্রতিহিংসা ও শত্রæতার জেরে আজকের এই হামলার ঘটনা হয়েছে। আহত হাসানকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পরপর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং পরবর্তী সহিংসতা এড়াতে পুলিশ অতিরিক্ত টহলের ব্যবস্থা করেছে। এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ