Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কামরুন্নাহারকে কারণ দর্শাতে বলা হবে: আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৩:২৭ পিএম

রেইনট্রি হোটেলে ধর্ষণ নিয়ে বিচারক কামরুন্নাহারের বক্তব্য বিব্রতকর, তাকে কারণ দর্শাতে বলা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। রোববার (১৪ নভেম্বর) সচিবালয়ে নিজ কার্যালয়ে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, কামরুন্নাহারের বক্তব্য বিচার বিভাগের জন্য বিব্রতকর। তার বক্তব্যে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে ভুল নির্দেশ যায়। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রয়োজন ছিল। তা নেয়া হয়েছে। তাকে কারণ দর্শাতে বলা হবে।

এর আগে ১২ নভেম্বর বনানীর রেইনট্রি হোটেলে দুই নারীকে ধর্ষণের আলোচিত মামলায় ৫ আসামির সবাইকে খালাস দেন ঢাকার ৭ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কামরুন্নাহার। রায়ের পর্যবেক্ষণে ঘটনার ৩৮ দিন পর মামলা করার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন বিচারক কামরুন্নাহার।

তিনি বলেন, ৭২ ঘণ্টা পর মেডিক্যাল পরীক্ষা করা হলে ধর্ষণের আলামত পাওয়া যায় না। তাই ৭২ ঘণ্টা পার হলে ধর্ষণ মামলা না নিতে পুলিশকে পরামর্শ দেন তিনি।

কামরুন্নাহারের এমন বক্তব্যের পর এতোমধ্যেই তার বিচারিক ক্ষমতা কেড়ে নিয়ে প্রজ্ঞাপন জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৮ মার্চ জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে অস্ত্রের মুখে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৬ মে বনানী থানায় পাঁচজনের নামে মামলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ