Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পদ্মায় জেলের জালে এক মণ ওজনের বাগাইড়

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

রাজবাড়ীর পদ্মা নদীতে জেলের জালে বিশাল আকৃতির একটি বাগাইড় মাছ ধরা পরেছে। ওজন দিয়ে দেখা গেছে মাছটির ওজন ৩৯ কেজি ৩শ’ গ্রাম।
গতকাল শনিবার সকালে পদ্মা নদীর ঢালারচর এলাকায় জেলে মোতালেব হলদারের জালে মাছটি ধরা পরে। মাছটিকে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরি ঘাটে আড়তে নিয়ে আসলে এক নজর দেখতে ভীর করে স্থানীয়রা।
দৌলতদিয়া ফেরিঘাটের শাকিল সোহান মৎস্য আড়তের মালিক শাজাহান মিয়া সম্রাট জানান, গতকাল ভোর থেকে পদ্মা নদীর ঢালারচর এলাকায় জাল ফেলে জেলে মোতালেব হলদার ও তার সঙ্গীরা। এরপর সকাল ১০টার সময় জালে টান পরলে তারা বুঝতে পারেন জালে বড় কোন মাছ আটকা পরেছে। দ্রুত জাল টেনে নৌকায় তুলে তারা এই মাছটিকে ধরতে সক্ষম হন।
তিনি আরো জানান, মাছটিকে আড়তে আনার পর সকল জেলের অংশ গ্রহণে ডাকের মাধ্যমে ১ হাজার ৪০০ টাকা কেজি দরে মোট ৫৪ হাজার ৬শ’ টাকায় কিনে আবার ১ হাজার ৪৮০ টাকা কেজি দরে মোট ৫৭ হাজার ৭শ’ টাকায় ঢাকার এক শিল্পপতির কাছে বিক্রি করা হয়েছে। গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরিফ জানান, পদ্মা নদীর পানি কমে যাওয়ায় এ বছর নদীর বিভিন্ন পয়েন্টে বড় বড় আকারের রুই কাতল, চিতল, বোয়াল ও বাগাইড় মাছ ধরা পরছে। এতে স্থানীয় জেলেদের ভাগ্যের চাকা ঘুরছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ