Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

বৃহস্পতিবারের হরতাল নিয়ে খাগড়াছড়িতে ধুম্রজাল

প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের সংশোধনী জাতীয় সংসদে পাশের প্রতিবাদে পাঁচ বাঙালি সংগঠনের ডাকা বৃহস্পতিবারের হরতাল নিয়ে খাগড়াছড়িতে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। হরতাল প্রত্যাহারের ঘোষণা দিয়ে মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি শহরে মাইকিং করেছে খাগড়াছড়ি পৌর কর্তৃপক্ষ। তবে হরতাল বহাল আছে বলে সাফ জানিয়ে দিয়েছে বাঙালি সংগঠনের শীর্ষ নেতারা।

হরতাল প্রত্যাহারের সত্যতা জানতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার নেতাদের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি। তবে কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি পৌর কাউন্সিলর আব্দুল মজিদ হরতাল প্রত্যাহারের বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন।

আর খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম জানালেন, সোমবার রাতে পৌরসভায় বাঙালি ছাত্র পরিষদ, পৌর কর্মকর্তা এবং ব্যবসায়ী নেতাদের সাথে বৈঠক হয়েছে। এতে ব্যবসায়ী এবং স্থানীয়দের ভোগান্তির কথা বিবেচনা করে সকলের সিদ্ধান্তে হরতাল প্রত্যাহার করা হয়।

তবে ভিন্ন বক্তব্য দিয়েছেন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের উপদেষ্টা ও পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি, পাঁচ বাঙালি সংগঠনের আহ্বায়ক ইঞ্জিনিয়ার আলকাছ আল-মামুন ভূঁইয়া। তিনি বলেন, পাঁচটি বাঙালি সংগঠন যৌথ সিদ্ধান্তে হরতাল ঘোষণা দিয়েছে। অন্য কেউ সেই হরতাল কিভাবে প্রত্যাহার করার ঘোষণা দিয়েছেন তা বোধগম্য নয়।
হরতাল কর্মসূচী বহাল আছে জানিয়ে তিনি আরও বলেন, বাঙালিদের মধ্যে কতিপয় দালাল শ্রেণীর লোক ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন নিয়ে চলমান আন্দোলনকে নস্যাৎ করতে এ ধরনের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এতে করে পার্বত্য চট্টগ্রামের বাঙালিরা আরও বেশী ক্ষতিগ্রস্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ