Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা ভ্যাকসিনের সুখবর দিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৪:২৫ পিএম

বাংলাদেশকে করোনাভাইরাসের ২০ লাখ ডোজ টিকা উপহার দিচ্ছে ফ্রান্স। সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনার সময় গতকাল মঙ্গলবার ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ ও প্রধানমন্ত্রী জঁ কস্তেক্স ঘোষণা দেন এ টিকা উপহারের। আজ (বুধবার) পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি এ কে আব্দুল মোমেন গণমাধ্যমে পাঠানো এক খুদে বার্তায় জানান এই সুখবর। গতকাল সকালে লন্ডন থেকে প্যারিসে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্যারিস সফরের প্রথম দিনেই ফ্রান্সের প্রেসিডেন্টের সরকারি বাসভবন এলিসি প্রাসাদে এমানুয়েল মাখোঁর সঙ্গে মধ্যাহ্ন ভোজসভায় যোগ দেন। এরপর দুই শীর্ষ নেতা দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের বিষয়ে বৈঠক করেন। বৈঠক শেষে দেওয়া হয় যৌথ ঘোষণা।

এদিকে সৌদি আরব ও পোল্যান্ড থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ৪৮ লাখ ডোজ করোনা টিকা পাচ্ছে বাংলাদেশ। এসব টিকাও বিনা মূল্যে পাবে বাংলাদেশ। পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানান, সৌদি আরবের বাদশাহ সালমান তাঁর ত্রাণ তহবিল থেকে বাংলাদেশকে দিচ্ছেন ১৫ লাখ টিকা। অন্যদিকে পোল্যান্ড বাংলাদেশকে প্রায় ৩৩ লাখ ডোজ করোনার টিকা বিনা মূল্যে দিচ্ছে। ইউরোপীয় ইউনিয়নের মাধ্যমে পোল্যান্ড এ টিকা দিচ্ছে বাংলাদেশকে।



 

Show all comments
  • Mohammad Lokman ১০ নভেম্বর, ২০২১, ৬:৫৭ পিএম says : 0
    Good News for Bangladesh Really the Prime Minister is Great
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ