Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

একসঙ্গে জন্ম নেয়া পাঁচ শিশুরই মৃত্যু

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

কুষ্টিয়ায় একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়ে সবার প্রশংসায় সুখের আনন্দে ভাসা দম্পতিটি এখন শোকের সাগরে নিমজ্জিত। একে একে পাঁচ সন্তানকেই হারাতে হলো তাদের। এভাবে পাঁচটি সন্তান হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন তারা। গত ২ নভেম্বর কুষ্টিয়া মেডিক্যাল কলেজের তত্ত¡াবধানে কুষ্টিয়ায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে তিনি একসঙ্গে জন্ম দেন ৪টি মেয়ে ও একটি ছেলে শিশু। এর মাঝে গত ৩ নভেম্বর ছেলে শিশুটিসহ দুটি মেয়ে শিশু মৃত্যু হয়। এরপর ৪ নভেম্বর মৃত্যু হয় আরো একটি মেয়ে শিশু। সর্বশেষ ৬ দিন বেঁচে থাকার সংগ্রাম শেষে অবশেষে গতকাল মৃত্যু হয় অবশিষ্ট মেয়ে শিশুটি।
শিশুগুলোর বাবা সোহেল রানা জানান, পাঁচ সন্তানের জন্মের পর খুব খুশি হয়েছিলাম। কিন্তু বুঝতে পারিনি খুশিগুলো এত দ্রæত, এত নিষ্ঠুরভাবে হারিয়ে যাবে। তিনি আরো বলেন, আমার স্ত্রী সাদিয়া আরো বেশি শোকে মুহ্যমান। ভেঙে পড়েছেন তিনি।সোহেলের বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি ইউনিয়নের পান্টি গ্রামের কলেজপাড়া এলাকায়। হাসপাতালের মেডিক্যাল অফিসাররা জানায়, গর্ভধারণের মাত্র পাঁচ মাসের মধ্যে জন্ম হওয়ায় শিশুদের ওজন যথেষ্ট কম হয়। এটাই তাদের বেঁচে থাকাকে ঝুঁকিপূর্ণ করে তোলে। বাচ্চাগুলোর ওজন ছিল ৫০০-৬০০ গ্রাম। এত কম ওজন নিয়ে কোন সদ্যভুমিষ্ঠের বেঁচে থাকা খুবই কঠিন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ