Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে উদ্ধারকৃত গন্ধগোকুল বন বিভাগের কাছে হস্তান্তর

কুড়িগ্রাম সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ৫:১৭ পিএম

কুড়িগ্রাম পৌরসভার নিমবাগান এলাকা থেকে একটি বিলুপ্ত প্রজাতির গন্ধগোকুল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরার উদ্যোগে উদ্ধারকৃত গন্ধগোকুলটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।
এসময় উপস্থিত ছিলেন বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার উৎপল কুমার রায়, সদর থানার অফিসার ইনচার্জ কান মো. শাহরিয়ার, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।
মঙ্গলবার দুপুরে শহরের নিমবাগান এলাকায় এক ব্যক্তিকে খাচায় করে গন্ধগোকুলটিকে নিয়ে যাওয়ার সময় সদর থানা পুলিশের একটি টিম ডিউটিরত অবস্থায় লোকটিকে চ্যালেঞ্জ করে। এসময় খাঁচাটি ফেলে লোকটি পালিয়ে যায়। পরে পুলিশ সদস্যরা গন্ধগোকুলটিকে উদ্ধার করে সদর থানায় নিয়ে আসে। পরে পুলিশ সুপারের কার্যালয়ে গন্ধগোকুলটিকে বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়।
কুড়িগ্রাম বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মমিনুল ইসলাম জানান, উদ্ধারকৃত গন্ধগোকুলটিকে নিরাপদ কোন জঙ্গলে অবমুক্ত করা হবে। আবাসস্থল ও খাদ্য সংকটের কারণে গন্ধগোকুলসহ বিলুপ্ত প্রজাতির বন্য প্রাণি এখন মহাসংকটে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ