Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর বেগমগঞ্জে অস্ত্রের মহড়া, অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার-২

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ৩:০১ পিএম

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নে অভিযান চালিয়ে রাকিব হোসেন প্রকাশ রাকিব চোরা (১৯) ও দেলোয়ার হোসেন বাবু (২১) নামের দুইজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ২টি পাইপগান ও ৪ রাউন্ড শর্টগানের গুলি উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে গ্রেপ্তারকৃতদের বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, আলাইয়াপুর ইউনিয়নের রামপুর গ্রামের আব্দুল জলিলের ছেলে রাকিব হোসেন প্রকাশ রাকিব চোরা ও এনায়েত নগর গ্রামরে রফিক উল্যার ছেলে দেলোয়ার হোসেন বাবু।

পুলিশ জানায়, গত ৭ নভেম্বর সন্ধ্যায় আলাইয়াপুর ইউনিয়নের রমনিরহাট বাজারে অস্ত্র নিয়ে মহড়া দেয় রাকিব ও বাবুসহ একদল অস্ত্রধারী। এ ঘটনার পর অস্ত্রধারীদের শনাক্ত করে গ্রেপ্তারের জন্য অভিযান চালায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানকালে সোমবার দিবাগত রাতে আলাইয়াপুর ইউনিয়নে অভিযান চালিয়ে রাকিব ও বাবুকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বাহাদুরপুর গ্রামের একটি সুপারি বাগান পাশ্ববর্তী একটি ঝোপের মধ্য থেকে ২টি দেশীয় তৈরি পাইপগান ও ৪ রাউন্ড শর্টগানের গুলি উদ্ধার করা হয়।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, গ্রেপ্তারকৃত সন্ত্রাসীদের বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অস্ত্রধারী বলে স্বীকার করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ