Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সচল চট্টগ্রাম বন্দর চিরচেনা রূপে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১১:৫৯ এএম

টানা চারদিনের অচলাবস্থা শেষে সচল দেশের প্রধান সমুদ্র বন্দর। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিকে ঘিরে পণ্যবাহী গাড়ির ধর্মঘট স্থগিত করায় আমদানি পণ্যের ডেলিভারিসহ চট্টগ্রাম বন্দরের ব্যস্ততা ক্রমেই বাড়ছে। স্বাভাবিক হচ্ছে পণ্য ও কনটেইনার পরিবহন। মঙ্গলবার সকাল আটটা থেকে পুরোদমে শুরু হয়েছে আমদানি পণ্যবোঝাই করা ট্রাক, কাভার্ডভ্যান ও কনটেইনারবাহী লরির চলাচল। এতে চিরচেনা রূপে ফিরতে শুরু করেছে চট্টগ্রাম বন্দর এলাকা। অর্থনীতির লাইফ লাইন ঢাকা চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে। যেকোনো সময় পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহার হবে এমন আশায় অনেক ট্রাক, কাভার্ডভ্যান ডেলিভারি পণ্য বোঝাই করে অপেক্ষায় ছিল। সোমবার রাতে ঘোষণার পর সেগুলো গন্তব্যের দিকে যাত্রা করে। সকাল ৮টা থেকে পুরোদমে ডেলিভারি ও কনটেইনার পরিবহন শুরু হয়েছে।
বন্দর সচিব মো. ওমর ফারুক বলেন, ধর্মঘটের মধ্যেও বিশেষ ব্যবস্থায় বন্দরের ডেলিভারি ও কনটেইনার পরিবহন হয়েছে।
ধর্মঘট প্রত্যাহারের আনুষ্ঠানিক ঘোষণার পর পুরোদমে ডেলিভারি চলছে।
রফতানি পণ্যের কনটেইনার যথাসময়ে বন্দরে না আসায় বেশ কয়েকটি জাহাজ ধারণক্ষমতা ও পরিকল্পনার চেয়ে কম কনটেইনার নিয়ে বন্দর ছাড়তে বাধ্য হয়েছে। জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার সকাল থেকে পরিবহন ধর্মঘট শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ