Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জমি আত্মসাত চেষ্টার অভিযোগ

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

নীলফামারীর সৈয়দপুরে জাল দলিল তৈরি করে জমি আত্মসাতের চেষ্টা এবং জমি বিক্রির নামে টাকা নিয়ে জমি লিখে না দেয়ার অভিযোগ উঠেছে দুই সহোদরের বিরুদ্ধে। গতকাল সোমবার দুপুরে উপজেলার লক্ষণপুর উকিলপাড়ায় বজলুর রশিদ বাদশার উঠানে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ করেন ভূক্তভোগী পাঁচটি পরিবার।
এ সময় বজলুর রশিদ বাদশা বলেন, অত্র এলাকার ভূমিদস্যু মৃত ডা. নূরুল ইসলাম জীবিত থাকাবস্থায় জাল দলিলের মাধ্যমে অনেক গরীব মানুষের জমি দখল করেন। এরই ধারাবাহিকতায় তাঁর দুই ছেলে রবিউল ইসলাম রবি ও শফিউল ইসলাম শফি সৈয়দপুর শহরে নাটোর দই ঘরের পশ্চিম পাশে আমার ১৪ শতক জমি ভুয়া দলিলের মাধ্যমে দখল করে রেখেছেন। এ ব্যাপারে আমি নীলফামারী যুগ্ম জেলা জজ আদালতে একটি মামলা দায়ের করি। এদিকে রংপুরের তারাগঞ্জ উপজেলার খোর্দ্দ বেলাইচন্ডি পীরপাড়ার মো. আজগর আলী বলেন, এক একর ১২ শতক জমি বিক্রির কথা বলে ডা. নূরুল ইসলাম ২০০২ সালে আমার কাছ থেকে বায়না বাবদ ৭৩ হাজার টাকা গ্রহণ করেন। এরপর জমিও নেই, টাকাও নেই। পরবর্তীতে তিনি মারা গেলে তাঁর ছেলেদ্বয় রবিউল ইসলাম রবি ও শফিউল ইসলাম শফি বাবার লাশ ছুঁয়ে ওয়াদা করেন আমাকে জমি লিখে দিবেন। এখন জমি লিখে চাইলে তারা আমাকে নানা ধরণের ভয়ভীতি দেখাচ্ছেন।
একই উপজেলার মুন্সীপাড়ার আইজুল ইসলামের ৩৬ শতক, ডাঙ্গুয়াপাড়ার এমদাদুল হকের এক একর ১৫ শতক এবং মৃধাপাড়ার আনারুল ইসলামের ২১ শতক জমি তারা জাল দলিলের মাধ্যমে জবর দখল করে রেখেছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ