Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গোপনে বিয়ে করে ফেঁসে গেছেন সিলেটে এক আমেরিকা প্রবাসী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ৫:৫৬ পিএম

সিলেট দক্ষিণ সুরমার কামালবাজারে স্ত্রী সন্তানের তথ্য গোপন রেখে বিয়ের ঘটনায় ফেঁসে এক আমেরিকা প্রবাসী। এঘটনা তার আমেরিকা প্রবাসী স্ত্রী এসএমপির দক্ষিণ সুরমা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এরপর থেকে গা-ডাকা দিয়েছেন ্ওই আমেরিকা প্রবাসী।

জানা যায়, উপজেলার বসন্তরা গাও গ্রামের মোঃ ইসকন্দর আলীর পূত্র মোঃ আব্দুল শহীদ স্ত্রী সন্তানকে নিয়ে আমেরিকা বসবাস করেন। গত অক্টোবর মাসের প্রথম দিকে বেড়ানোর জন্য বাংলাদেশে আসেন। দেশে এসে আব্দুল শহীদ এলাকার পুরান গাঁও গ্রামের সুনু মিয়ার মেয়ে ফাহমিদা বেগমকে তার স্ত্রী পরিচয়ে করছেন ঘর-সংসার। খবরটি দ্রুত চলে যায় আমেরিকায় বসবসারত প্রথম স্ত্রী মোছাঃ ফাতিমা বেগমের কানে। এরপরও আমেরিকা থেকে একটি অভিযোগ দায়ের করেন দক্ষিণ সুরমা থানায়। অভিযোগের ভিত্তিতে থানা পুলিশ বসন্তরা গাওস্হ আব্দুল শহীদ এর বাড়ীতে অভিযান চালায়। পুলিশ অভিযানকালে একজন মহিলাকে তার বাড়ীতে দেখতে পান। তখন আব্দুল শহীদ ওই মহিলাকে তার স্ত্রী হিসেবে পরিচয় দিলে ও কাগজপত্র দেখাতে পারেননি।
অভিযোগ তদন্তকারী কর্মকর্তা এস আই লোকমান জানান, স্ত্রীর অভিযোগের ভিত্তিতে আব্দুল শহীদ এর বাড়ীতে গেলে জনৈক মহিলাকে তার স্ত্রী বলে স্বীকার করেছেন তবে বিয়ের কোন কাগজপত্র দেখাতে পারেননি। পরে সব কাগজপত্র নিয়ে আসবেন বলে সময় চেয়ে নেন তিনি। এ রিপোর্ট আজ (সন্ধ্যা) লেখা পর্যন্ত থানায় কোন কাগজপত্র নিয়ে আসেননি বলে জানিয়েছেন ওই তদন্তকারী কর্মকর্তা।
স্থানীয় সূত্রমতে, আব্দুল শহীদ প্রতি বছর দেশে এসে পরিবার পরিজনকে গোপন রেখে বিভিন্ন গরীব মেয়েদের বিয়ের প্রলোভন দেখিয়ে তাদের সাথে বসবাস করে আবার আমেরিকা পালিয়ে যান। তার এসব কর্মকান্ডে চরমভাবে ক্ষুদ্ব স্ত্রী সন্তানরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ