Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হাইকোর্টে জামিন চাইলেন কনকের বোন রাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

প্রবাসী সাংবাদিক ড. কনক সারোয়ারের বোন নূসরাত শাহরীন রাকা হাইকোর্টে জামিন আবেদন করেছেন। বিচারিক আদালত জামিনের আবেদন নাকচ করে দেয়ার পর তিনি হাইকোর্টে জামিন চাইলেন। রাকার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দু’টি মামলা রয়েছে।

গতকাল রোববার নুসরাত শাহরিন রাকার পক্ষে অ্যাডভোকেট এএম জামিউল হক ফয়সাল জামিন আবেদন করেন। শিগগির আবেদনের ওপর শুনানি হবে বলে জানান অ্যাডভোকেট ফয়সাল।

এর আগে গত ২ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। ওইদিন রাকার পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার। সরকারপক্ষে জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত জামিনের আবেদন নাকচ করে দেন। গত ৪ অক্টোবর রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে রাকাকে গ্রেফতার করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

র‌্যাবের দাবি, ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী তৎপরতার কারণে তাকে গ্রেফতার করা হয়।
গত ১২ অক্টোবর নুসরাত শাহরিন রাকাকে ৫ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ এই আদেশ দেন। তখন থেকে তিনি কারাগারে রয়েছেন। ৬ অক্টোবর তাকে পাঁচ দিনের রিমান্ডে পাঠায় আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ