Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চুয়াডাঙ্গা সিভিল সার্জনকে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

চুয়াডাঙ্গার দুর্ণীতিবাজ সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসানের প্রত্যাহারের দাবিতে সাংবাদিকরা মানববন্ধন কর্মসূচি পালন ও স্মারকলিপি পেশ করেছেন। দুর্ণীতির তদন্তসহ ৫ দফা দাবিতে গতকাল রোববার বেলা ১১টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব ভবনের সামনে এ কর্মসূচি পালন করা হয়।
স্মারকলিপিতে বলা হয়, সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান চুয়াডাঙ্গায় যোগদানের পর থেকে ধারাবাহিক আর্থিক অনিয়ম, অব্যবস্থাপনা ও দূর্ণীতির কারনে জেলার স্বাস্থ্য সেবার সার্বিক অবস্থা খুবই নাজুক। তিনি এ জেলায় যোগদানের পর থেকেই গোটা স্বাস্থ্য বিভাগ দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। স্বাস্থ্য বিভাগের কয়েক জন কর্মচারির সহযোগীতায় লাগামহীন দুর্ণীতি করে চলেছেন। করোনাকালীন ওষুধপথ্য কেনা, করোনা দায়ীত্বপালনকারী চিকিৎসক, নার্স ও কর্মচারীদের অনুকুলে বরাদ্দ প্রণোদনাসহ আর্থিক সুবিধাদীর অর্থ আত্মাসাৎ করেই চলেছেন। প্রভাবশী চিকিৎসকরা চাপ সৃষ্টি করে তাদের পাওনা আদায় করলেও বেশিরভাগই নিরবে অত্যাচার সহ্য করছেন। তিনি কর্মকালীন সময়ে নিয়মনীতির তোয়াক্কা না করে বেসরকারি ক্লিনিক, হাসপাতাল, ল্যাব স্থাপন করার সুযোগ দিয়ে ব্যাপক অনিয়ম ও ঘুষ গ্রহণ করেন। সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওষুধপথ্য ও মালামাল কেনা এবং সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাৎ করেন। করোনা শনাক্তের নমুনা পরীক্ষার টাকা ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করে আসছেন। প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে ক্ষমতার অপব্যবহারপূর্বক চিকিৎসা সংক্রান্ত মালামাল কেনা এবং সরবরাহের নামে বিলের বিপরীতে হিসাবরক্ষণ অফিস থেকে টাকা উঠিয়ে আত্মসাৎ করেন। সিভিল সার্জন যোগদানের পর হাসপাতালের জরুরি মেডিকেল অফিসারসহ প্রয়োজনীয় জনবল নিয়োগের সমস্যা সমাধানে কোন কাজই করেননি। গোটা হাসপাতাল এলাকা ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। দালাল ছাড়া সেবা মিলছেনা। দুর্ণীতিবাজ সিভিল সার্জনের প্রত্যাহরসহ ৫দফা দাবিতে চুয়াডাঙ্গায় সাংবাদিকরা মানববন্ধন কর্মসূচির পর জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের মাধ্যমে স্বাস্থমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন। চুয়াডাঙ্গা প্রেসক্লাব ভবনের সামনে জেলায় কর্মরত সাংবাদিকরা, সামাজিক ব্যাক্তিত্বসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, চুয়াডাঙ্গা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান গরিব রুহানী মাসুম, চুয়াডাঙ্গা অরিন্দম সাংস্কিতক সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, মাথাভাঙ্গা নদী বাঁচাও আন্দোলনের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক মুন্সি ও দৈনিক সমীকরণ পত্রিকার প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সহ-সভাপতি শেখ সেলিম, সাধারণ সম্পাদক বিপুল আশরাফ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ