Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে বাল্য বিবাহ নিরোধ ইউনিয়নে কমিটি সক্রিয় করার প্রতিশ্রুতি জেলা প্রশাসকের

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ৮:২৫ পিএম

মানবাধিকার সংগঠন রাইটস যশোর’র আয়োজনে ‘নারীর প্রতি সহিংসতা ও বাল্যববিাহ প্রতিরোধে জনগণের অংশগ্রহণ জোরদারকরণ’ শীর্ষক প্রকল্পের অধীনে জেলা পর্যায়ের এই অ্যাডভোকেসি সভায় যশোরের প্রতিটি ইউনিয়নে বাল্য বিবাহ নিরোধ কমিটি সক্রিয় করার প্রতিশ্রুতি দিলেন যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। ‘নারীর প্রতি সহিংসতা ও বাল্যববিাহ প্রতিরোধে জনগণের অংশগ্রহণ জোরদারকরণ’ শীর্ষক প্রকল্পের অ্যাডভোকেসি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রতিশ্রুতি দেন। এর আগে সভা থেকে বাল্য বিবাহ প্রতিরোধে গঠিত ৮টি উপজেলার প্লাটফর্ম সদস্যগণ কর্তৃক উপস্থাপনকৃত বাল্য বিবাহ বন্ধে যশোরের প্রতিটি ইউনিয়ন বাল্য বিবাহ নিরোধ কমিটি গুলোকে সক্রিয় করতে জেলা প্রশাসক কর্তৃক চিঠি ইস্যু করার জন্য জোর দাবি জানানো হয়। জেলা প্রশাসক তার বক্তব্যে এ বিষয়ে অনতিবিলম্বে চিঠি ইস্যুর আশ^াস দেন।

সংগঠনের সভাপতি ডাক্তার ইয়াকুব আলী মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন ও বক্তব্য রাখেন যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক। বিশেষ অতিথি অতিথি হিসেবে থেকে বক্তব্য রাখেন জেলা সহকারী তথ্য কর্মকর্তা এলিন সাঈদ-উর রহমান ও জেলা শিক্ষা অফিসের রিসার্স অফিসার কানিজ ফাতিমা।
এই অ্যাডভোকেসি সভা মানবাধিকার সংগঠন রাইটস যশোর’র সভাকক্ষে অনুষ্ঠিত হয়।সভায় যশোর জেলার ৮ উপজেলা থেকে জনপ্রতিনিধি, আইনজীবী, সাংবাদিক, নারী নেত্রী, এনজিও প্রতিনিধি, ছাত্র-শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত থেকে তাদের মতামত তুলে ধরেন। প্রকল্প কর্মকর্তা প্রণব ধর’র সার্বিক তত্বাবধানে অনুষ্ঠিত এ সভায় মডারেটরের দায়িত্ব পালন করেন প্রোগ্রাম ম্যানেজার এস এম আজহারুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ