Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খাগড়াছড়ি কৃষকদরে মাঝে ক্ষতিপূরণ বিতরণ

খাগড়াছড়ি থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ৮:১৪ পিএম

খাগড়াছড়ির রামগড়-মাটরিাঙ্গা সীমান্ত সড়ক নির্মাণ প্রকল্পে ক্ষতিগ্রস্থ ফসলি জমির মালিকদের মাঝে ক্ষতিপূরণরে র্অথ প্রদান করা হয়েছে।রোববার (৭ নভম্বের) বেলা ১১টার সময় নির্মাণধীন রামগড়-তানাক্কাপাড়া সীমান্ত সড়করে পিলাক ছড়ায় ক্ষতিগ্রস্থ কৃষকদরে মাঝে নগদ র্অথ প্রদান করে বাংলাদশে সেনাবাহিনীর ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন (ইসিব)।
এ সময় বাংলাদশে সনোবাহনিীর ২০ ইসবি’ির অধনিায়ক ও প্রকল্প পরচিালক ল.ে র্কণলে আমজাদ হোসনে দদিার, রামগড় ৪৩ বজিবি’ির উপ-অধনিায়ক মজের মনরিুল হাসান ও ২০ ইসবি’ির প্রকল্প র্কমর্কতা মজের এস এম খালদেুল ইসলাম সহ পদস্থ র্কমর্কতারা উপস্থতি ছলিনে।
অনুষ্ঠানে প্রধান অতথিরি বক্তব্যে ২০ ইসবি’ির অধনিায়ক ও প্রকল্প পরচিালক ল.ে র্কণলে আমজাদ হোসনে দদিার স্থানীয়দরে সহযোগীতা কামনা করে বলনে, সীমান্ত সড়ক হলে এ অঞ্চলরে ব্যবসা বাণজ্যি সম্প্রসারণরে পাশাপাশি স্থানীয়দরে জীবনমান উন্নত হব।ে শক্ষিা, যোগাযোগ , কৃষি বপিননে ব্যাপক পরর্বিতন হবনে এই অঞ্চলে বসবাসকারী জনগোষ্ঠরিা। এসময় ২৮ জন ক্ষতগ্রিস্থ কৃষকরে মাঝে বভিন্নি ফসলরে ক্ষতি বাবদ ৩ লাখ ৬৫ হাজার ৫শ টাকা প্রদান করা হয়।
উল্লখ্যে, রামগড় সদর থকেে মাটরিাঙ্গা উপজলোর করইল্যাছড়ি র্পযন্ত ৫৫ কলিোমটিার দর্ঘ্যৈরে সড়কটি বাংলাদশে সনোবাহনিীর ৩৪ ইঞ্জনিয়িার কনস্ট্রোকশন ব্রগিডেরে তত্ত্বাবধানে ২০ ইঞ্জনিয়িার কনস্ট্রোকশন ব্যাটালয়িন নর্মিান করছে। গত ১১ সেপ্টেম্বর রামগড়রে পিলাকছড়া এলাকায় প্রকল্পটির র্কাযক্রম উদ্বোধন করনে ২০ ইসবিরি সনিয়ির ওয়ারন্টে অফসিার মোঃ মমতাজ উদ্দনি আহমদে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ