Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে ব্যাটারী চালিত অটোরিকশা, ইজিবাইক, টমটম বন্ধে অভিযান

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ৫:৫৫ পিএম

উচ্চ আদালতের নির্দেশনায় সিলেট সিটি কর্পোরেশন এলাকায় ব্যাটারী চালিত অটোরিকশা, ইজিবাইক, টমটম বন্ধে অভিযান শুরু করেছে সিসিক। রবিবার দুপুরে সিলেট মহানগরের সুবিধবাজার এলাকায় অভিযানে নেতৃত্ব দেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় জনসচেতনতার লক্ষ্যে তিনি ব্যাটারী চালিত অটোরিকশা, ইজিবাইক, টমটমের চালক সহ যাত্রী সাধারণের সাথেও কথা বলেন। অভিযানে ১২ টি ব্যাটারী চালিত রিকশা জব্দ করা হয়।

অভিযান শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, উচ্চ আদালতের নিদের্শনার পরিপ্রেক্ষিতে যান্ত্রিক যানবাহন সুষ্ঠুভাবে চলাচল নিশ্চিতকরণ, নগরের ট্রাফিক ব্যবস্থা উন্নয়ন এবং যানযট নিরসনের লক্ষ্যে এ অভিযান শুরু হয়েছে।

সিসিক মেয়র বলেন, ব্যাটারী চালিত রিক্সা, ইজিবাইক, টমটম চলাচল বন্ধে সিলেট সিটি কর্পোরেশন সোমবার (৮ নভেম্বর ২০২১) থেকে নগরজুড়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চালাবে।

সিলেটকে একটি আধুনিক ও স্মার্ট নগরে প্রতিষ্ঠায় এই অভিযানে সর্বস্থরের নগরবাসির সহয়োগিতা কামনা করেছেন সিসিক মেয়র।

অভিযানকালে সিলেট সিটি কর্পোরেশনের লাইসেন্স কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান, মেয়রের সহকারী একান্ত সচিব মো. সোহেল আহমদ সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ