Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাতকের ইসলামপুর ইউনিয়নকে একটি আদর্শ ও সমৃদ্ধশালী ইউনিয়ন গড়তে চান আকিক

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ৪:৩৬ পিএম

সুনামগঞ্জের ছাতক উপজেলার ১নং ইসলামপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মাওলানা আকিক হোসেন বলেছেন, স্বাধিনতার প্রায় পঞ্চাশ বছরেও কাঙ্খিত উন্নয়ন হয়নি ইসলামপুর ইউনিয়নে। থানা সদরের পাশের এই ইউনিয়নটিতে উন্নয়নের ছোঁয়া লাগেনি। ইউনিয়নে কোথায়ও কোন রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ড নেই। এক গ্রাম থেকে অন্য গ্রামে যাতায়াতে নেই যোগাযোগ ব্যবস্থা। বর্ষায় নাওয়ে আর হেমন্তে পায়ে দূর্গম এলাকার মতো এ ইউনিয়নের মানুষ যাতায়াত করে আসছেন। বৈশাকান্দি, সৈদাবাদ ও কাজিরগাঁওসহ বিভিন্ন গ্রামের নেই সরকারী কোন শিক্ষা প্রতিষ্ঠান। লেখা-পড়ায় অনেক পিছিয়ে আছে ওই এলাকার ছেলে-মেয়েরা। কাজের অভাবে শ্রমিকরা বেকার। শিক্ষিত ছেলে-মেয়েরা চাকুরী না পেয়ে বেকারত্ব জীবন কাটাচ্ছে। তিনি দীর্ঘ পরিকল্পনা নিয়ে অবহেলিত ইসলামপুর ইউনিয়নকে একটি আদর্শ ও সমৃদ্ধশালী ইউনিয়ন গড়তে চান। প্রতিদ্বন্দ্বি এক প্রার্থীর জবাবে তিনি বলেন, অপপ্রচার করে চশমার বিজয় ঢেকাতে পারবেন না। সকল অপপ্রচার বন্ধ করে ঐক্যের পথে আসুন। তাই আগামী ১১ নভেম্বর দলমত নির্বিশেষে চশমা প্রতীকে ভোট দিয়ে তাকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত করতে সকল ভোটারের প্রতি আহবান জানান। শনিবার (৬ নভেম্বর) রাতে ইউনিয়নের ৭নং ওয়ার্ডের উদ্যোগে আয়োজিত নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওয়ার্ডের বিশিষ্ট মুরব্বি আশিদ আলীর সভাপতিত্বে শিক্ষক সাব্বির আহমদ, যুব ও সমাজকল্যাণ সংস্থা ইসলামপুর ইউপির সাবেক সাধারণ সম্পাদক মোশারফ হোসেন ও সংগঠনের সহ-সাধারণ সম্পাদক আবদুল্লাহ মিয়ার যৌথ পরিচালনায় ঐতিহ্যবাহী দালানবাড়ির মাঠে আয়োজিত নির্বাচনী জনসভায় শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন, কারী আবদুল বাকী।

মুরব্বি আমিরুল ইসলাম বাবুলের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া জনসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সুনু মিয়া মেম্বার, মুফতি মাওলানা শহিদুল ইসলাম, অ্যাডভোকেট ফরিদুন্নবী, নেছার আহমদ, ইঞ্জিনিয়ার আনোয়ারুল ইসলাম, রশিদ আহমদ মাসুক, ছাতক পাথর ব্যবসায়ী সমিতির সেক্রেটারী আবুল হাসান, সাব্বির আহমদ, ফয়সল আহমদ, ব্যবসায়ী মুক্তার হোসেন, মাওলানা শরিফ আহমদ, মাওলানা আলী আকবর, সুন্দর আলী, জামিল আহমদ, ফেন্সক্লাবের পক্ষে বাবুল মিয়া মেম্বার, ইসলামী শ্বাসনতন্ত্র আন্দোলনের নেতা মাওলানা এখলাছুর রহমান, মাওলানা রাহমাতুল্লাহ, সালিশ ব্যক্তিত্ব মাওলানা জহির আহমদ, মুরব্বি শামছুল আলম এখলাছ মিয়া, যুব ও সমাজ কল্যাণ সংস্থা ইসলামপুর ইউপির সাধারণ সম্পাদক মুরাদ আহমদ প্রমূখ।

এসময় ফজলে করিম লিলু, কফিল উদ্দিন, এস জামান, রায়হান উদ্দিন মেম্বার, ওয়ারিছ উদ্দিন মেম্বার, আলী আহমদ, শুকুর উদ্দিন, কারী আলিমুর রহমান, মাওলানা ফখরুল ইসলাম, নুর মিয়া, আতিক মিয়া, আরিছ উদ্দিন, নবী হোসেন নুনু মিয়া, কারী ছালিমুল্লাহসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেনি পেশার সহস্রাধিন লোকজন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ