Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১৭টি সূচকে বাংলাদেশ বিদ্যুতের বেগে এগিয়ে যাচ্ছে : এমপি কাজী নাবিল

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১১:০৬ পিএম | আপডেট : ১১:০৮ পিএম, ৬ নভেম্বর, ২০২১

যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি, যোগাযোগ, কৃষি, খাদ্য ও চিকিৎসাসহ ১৭টি সূচকে বাংলাদেশ বিদ্যুতের বেগে এগিয়ে যাচ্ছে। দেশের আর্থসামাজিক ও ভৌতকাঠামোর ব্যাপক পরিবর্তন হয়েছে। দেশে উন্নয়নের বিপ্লব ঘটেছে। সবকিছুর একমাত্র অবদান প্রধানমন্ত্রী শেখ হাসিনার। বিচক্ষণ নেতৃত্বের কারণে শেখ হাসিনা বিশ্ব নেতৃত্বে গুরুত্বপূর্ণ অবস্থান করে নিয়েছেন। বিশ্বের ৪৮টি দেশ শেখ হাসিনার নেতৃত্বে জলবায়ু নিয়ে কাজ করছে। দেশের সীমানা পেরিয়ে শেখ হাসিনা বিশ্ব নেতৃত্ব দিচ্ছেন।

শনিবার (৬ নভেম্বর) যশোর নতুন খয়েরতলা মাধ্যমিক বিদ্যালয়ে নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

প্রতিষ্ঠানের সভাপতি মঈন উদ্দিন মিঠুর সভাপতিত্বে তিনি বলেন, দেশের সাধারণ মানুষের দুঃখের বোঝা লাঘব করেছেন শেখ হাসিনা। তিনি অসহায় মানুষের বয়স্ক ভাতা, বিধবা ভাতা, দুঃস্থ ভাতা, স্বামী পরিত্যক্তা দিয়ে সামাজিক নিরাপত্তা বেষ্টনী শক্ত করেছেন। জেলা পর্যায়ে বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন গ্রামগঞ্জের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার ব্যবস্থা সহজ করেছেন। দেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প কিছু ভাবা যায় না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদী হাসান মিন্টু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, জেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুখেন মজুমদার প্রমুখ।

এর আগে কাজী নাবিল আহমেদ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কাজী নাবিল আহমেদ ৫০তম জাতীয় সমবায় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি ছিলেন- যশোর পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা হায়দার গণী খান পলাশ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান ও অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসেন।

এছাড়া কাজী নাবিল আহমেদ মণিহারের বিজয় স্তম্ভ ও কারবালা মসজিদের উন্নয়ন কাজ পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ