Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

চার পাঙ্গাস ৭২ হাজার ৯৬০ টাকায় বিক্রি

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৭ নং ফেরি ঘাটের অদুরে পদ্মা নদীতে এক জেলের জালে ধরা পড়েছে বিশাল চারটি পাঙ্গাস মাছ যায় ওজন ১৮, ১৪, ১৩ ও ১২ কেজি। মাছ চারটি বিক্রি হয়েছে ৭২ হাজার ৯৬০ টাকা।
জানা গেছে, গতকাল শনিবার বেলা ১১ টার দিকে কুষ্টিয়ার জেলে মনির হলদার পদ্মা নদীতে জাল ফেলে জালটি নদীর স্র্রোতের ভাটিয়ে কলা বাগান এলাকায় গেলে তখন জালগুলো টেনে উঠালে তার জালে ধরা পড়ে বিশালকৃতির চারটি পাঙ্গাস মাছ। মাছগুলো বিক্রি জন্য দৌলতদিয়া ৫ নং ফেরি ঘাটে নিয়ে আসলে স্থানীয় মৎস্য ব্যবসায়ী শাজাহান ১ হাজার ২› শ ৫০ টাকা কেজি দরে মোট ৭১ হাজার ২› শ ৫০ টাকা দিয়ে মাছ চারটি কিনে নেন। সে সময় বিশাল চারটি মাছ দেখতে উৎসক জনতার ভির জমে যায়।
পরে সম্রাট শাজাহান ১ হাজার ২›শ ৮০ টাকা কেজি দরে মোট ৭২ হাজার ৯› শ ৬০ টাকায় ঢাকার দুই ব্যবসায়ীর কাছে চারটি বিক্রি করেন।
গোয়ালন্দ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ ইনকিলাবকে জানান, পদ্মায় আজকাল নিয়মিতই বড় বড় মাছ ধরা পড়েছে। এতে জেলে ও ব্যবসায়ীরা খুব খুঁশি। আমরা চেষ্টা করছি এ ধরণের মাছের জন্য অভয়াশ্রম গড়ে তুলে তাদের রক্ষা করতে। যেন তারা নদীতে বংশ বিস্তার করে মাছের উৎপাদন বাড়াতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ