Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুয়াকাটায় পর্যটক ও ব্যবসায়ীরা গণপরিবহন বন্ধে প্রচুর লোকসানের মুখে

কলাপাড়া(পটুয়াখালী) স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ৮:১২ পিএম

 সারা দেশে ডিজেলের দাম বাড়ার প্রতিবাদে ৫ নভেম্বর সকাল থেকে গণপরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ রেখেছে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনগুলো। শুক্রবার সকাল ৬টা থেকে বন্ধ রয়েছে সব ধরনের বাস চলাচল ও পণ্য পরিবহন।

সরেজমিনে ঘুরে দেখা যায়, জ্বালানি তেলের দাম বাড়ার প্রতিবাদে শুক্রবার সকাল থেকে সারা দেশের মতো পর্যটন কেন্দ্র কুয়াকাটায়ও বাস-ট্রাকের ধর্মঘট চলছে। বিপাকে পড়েছে কুয়াকাটায় আগত হাজার হাজার পর্যটকরা । কুয়াকাটায় ঘুরতে আসা, অগ্রিম বুকিং দিয়ে রাখা, গণপরিবহন বন্ধ থাকায় পরিবহনের খোঁজে দিশেহারা হয়ে পড়েছেন আগত পর্যটকরা। এরফলে আর্থিক ক্ষতির মুখে আবাসিক হোটেলে-মোটেলসহ পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। এসময় দেখা যায় বিআরটিসি গাড়ী চললেও তাতে প্রচুর ভিড় গাড়ীর আসন পূর্ণ হওয়ার পরও পর্যাপ্ত যাত্রী ঘন্টার পর ঘন্টা বাড়ি ফেরার অপেক্ষায় ঠায় দাড়িয়ে রয়েছে, আবার কেউ কেউ ভাড়ার চেয়ে ডাবল ভাড়া দিয়ে মোটরসাইকেল, মাইক্রো, মাহিন্দ্রা নিয়ে বাড়িতে ফিরছে, আচমকা গনপরিবহনের এ সিদ্ধান্তে দিশেহারা ও অসহায় হয়ে পড়েছে পর্যটক ও কুয়াকাটার ব্যবসায়ীরা।

কুয়াকাটায় ঘুরতে আসার জন্য অগ্রিম বুকিং দেওয়া এক পযটক বিল্লাল হোসেন মোবাইল ফোনে এ প্রতিনিধিকে জানায়, পারিবারিকভাবে ১৫ জন কুয়াকাটায় বেড়াতে যাওয়ার জন্য আবাসিক হোটেল বুকিংসহ অনেক পরিকল্পনা করা হয়েছিলো, এখন হঠাৎ করে পরিবহন মালিকরা অনির্দিষ্টকালের জন্য গণপরিবহন বন্ধ রাখায় সকল পরিকল্পনা ভেস্তে গেলো। কুয়াকাটায় ঘুরতে আসা আরেক পর্যটক শাহিনুর বেগম এ প্রতিবেদককে বলেন, গত বুধবার কুয়াকাটায় বেড়াতে এসে, শুক্রবার বাড়ি ফেরার পথে বাস কাউন্টারে এসে জানতে পারি গণপরিবহন চলাচল বন্ধ, এরফলে বাধ্য হয়ে দিগুন ভাড়া দিয়ে ঢাকার পথে রওয়ানা দেওয়ার চিন্তা করতে হচ্ছে।

কুয়াকাটা আবাসিক হোটেল গ্রীন ইন্টারন্যাশনাল - এর পরিচালক সাংবাদিকদের জানায়, ৫ নভেম্বর শুক্রবার অনেক পর্যটকের বুকিং ছিল হঠাৎ গণপরিবহন বন্ধ হওয়ায় সব বুকিং বাতিল করা হয়েছে, ফলে হোটেলের ব্যাপক লোকসান গুনতে হচ্ছে।

কুয়াকাটা ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন (টোয়াক) - এর সভাপতি রুম্মান ইমতিয়াজ তুষার গনমাধ্যমকে বলেন, গণপরিবহন বন্ধ হওয়ায় পর্যটকরা কুয়াকাটায় ভ্রমনে আসতে না পারার কারণে পর্যটন সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের প্রচুর লোকসানে পড়তে হচ্ছে, তাই এ সমস্যা যাতে দ্রুত সমাধান করে গণপরিবহনসহ সকল পণ্য পরিবহন চলাচল করার প্রত্যাশা কামনা করেন বলে তিনি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ