Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনা মহানগর ও জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন, কমিটি ঘোষণা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ৭:০৮ পিএম

খুলনা মহানগর ও জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ শনিবার দিনব্যাপী খুলনা হাদিস পার্কে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে মহানগর স্বেচ্ছাসেবক লীগে এম এ নাসিমকে সভাপতি ও আসাদুজ্জামান রাসেলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। এছাড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্বাচিত হয়েছে শেখ মোঃ আবু হানিফ ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান রাসেল।

খুলনা জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন দুপুর ১২ টায় উদ্বোধন করেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। এর আগে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। গাওয়া হয় জাতীয় সংগীত। জাতীয় পতাকা উ‌ত্তোল‌নের সময় প্রধান অতিথি বাংলা‌দেশ আওয়ামী লী‌গের যুগ্ম সম্পাদক আ, ফ, ম বাহাউ‌দ্দিন না‌সিম ও খুলনা ২ আস‌নের সংসদ সদস্য সেখ সালহউ‌দ্দিন জু‌য়েলসহ অন্যান্য অতিথিরা উপ‌স্থিত ছি‌লেন। এরপর বেলুন ও কবুতর উড়া‌নো হয়। সকাল থে‌কে নগরীর বি‌ভিন্ন ওয়ার্ড ও উপ‌জেলার নেতাকর্মীরা মি‌ছিল সহকা‌রে হা‌দিস পা‌র্কে উপ‌স্থিত হ‌তে থাকে।
সম্মেলনের উদ্বোধক আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, স্বেচ্ছাসেবক লীগ শেখ হাসিনার হাতে গড়া সংগঠন। সকলকে একসাথে কাজ করতে হবে। দলের মুখ্য ভূমিকায় দায়িত্ব পালন করতে হবে আজকের সম্মেলনের নির্বাচিত প্রতিনিধিদের।
সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাসিম বলেন, করোনার সময় যখন গোটা বিশ্ব বিপর্যস্ত, তখন স্বেচ্ছাসেবকদের ঐকান্তিক প্রচেষ্টায় দেশ ঘুরে দাড়িয়েছে। প্রধানমন্ত্রী আপনাদের কৃতকর্মের প্রতি কৃতজ্ঞ। আপনারা জাতির পিতার আদর্শের সৈনিক। দেশ যখন শান্তি ও অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে ঠিক সেই মুহুর্তে জামাত বিএনপি ষড়যন্ত্র করছে।
তিনি আরও বলেন, দুর্গাপূজা নিয়ে রাজনীতি করতে চেয়েছিল তারা, কিন্তু মানুষ সচেতন হওয়ার কারণে তাদের প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।
বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, এস এম কামাল হোসেন বলেন, দেশ যখন উন্নতির পথে এগিয়ে যাচ্ছে, ঠিক সেই মুহুর্তে একটি পক্ষ ষড়যন্ত্র করছে। তারা দেশ ও বিদেশে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। জামাত বিএনপি দেশকে অস্থির করতে চায়। এটা কোনভাবে হতে দেওয়া যাবে না। কোন কিছু করতে না পারলে ঘরে বসে থাকেন। সরকারের ভাবমুর্তি রক্ষা করা আমাদের দায়িত্ব। এ দায়িত্ব থেকে সরা যাবেনা। যারা দেশের মধ্যে শান্তি নষ্ট করবে তাদের রেহাই নেই। তিনি অপশক্তির বিরুদ্ধে সকলকে সচেতন থাকার আহবান জানান।
মো: মোতালেব হোসেন ও এম এ নাসিমের সঞ্চলনায় খুলনা জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি- বার্ষিক সম্মেলনে অতিথি হিসেবে বক্তৃতা করেন, খুলনা -২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হেসেন ও বিসিবি পরিচালক শেখ সোহেল উদ্দিন। অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন, সংসদ সদস্য এড, আমিরুল আলম মিলন, খুলন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু।
সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ, কে, এম আফজালুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব শেখ মোশাররফ হোসেন, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জেড এ মাহমুদ ডনসহ অন্যান্যরা। সম্মেলনে সভাপতিত্ব করেন মীর বরকত আলী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ