Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্বতন্ত্র প্রাথীর প্রচারণায় আওয়ামীলীগের প্রার্থীর সমর্থকদের বাঁধা: সংঘর্ষে আহত ১৫

৫০টি মটরসাইকেল ভাংচুর :আটক ১২

মাদারীপুর থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ৭:০৫ পিএম | আপডেট : ৭:১৭ পিএম, ৬ নভেম্বর, ২০২১

স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের নির্বাচনী প্রচারনায় আওয়ামীলীগের নৌকা প্রার্থী সমর্থকরা বাঁধা দেয়ায় শনিবার সকালে কালকিনি কয়ারিয়া ইউনিয়নে সংঘর্ষ বাধে। এ সময় ককটেল বিস্ফোরণ ও অন্তত ৫০টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। এতে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হন। ঘটনায় শনিবার বিকেল ৫টা পর্যন্ত ১২ জনকে আটক করেছে পুলিশ। সকাল ১১টার দিকে মাদারীপুর কালকিনি উপজেলায় কয়ারিয়া ইউনিয়ন এ তালতলা বাজারে এঘটনা ঘটে।

স্থানীয়দের তথ্য মতে ও সরেজমিনে গিয়ে দেখা যায়, কালকিনি কয়ারিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক মনোনীত চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন জমাদার ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কামরুল হাসান নুর মোহাম্মদ সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। ককটেল বিস্ফোরণসহ ৫০টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। এসময় উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। এ ঘটনায় গুরুতর আহত হন নাঈম জমাদার(২৭), ফাইজুল ইসলাম(৩২),বি.এম জুবায়ের(২৬), তাহের(৪৫) ও সিয়ান মাহমুদ । আহতদের উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর ইউনিয়নের সর্বত্র থমথমে পরিবেশ বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।ঘটনাস্থল থেকে পুলিশ ১২ জনকে আটক করেন।
স্থানীয়রা জানান, নৌকা প্রার্থী এবং স্বতন্ত্র প্রার্থীর লোকজন নির্বাচনী প্রচারণায় বের হন। স্বতন্ত্র প্রার্থীর লোকজন নির্বাচনী প্রচারনা করতে থাকলে নৌকা প্রার্থীর লোকজন প্রায় একশত মোটরসাইকেল নিয়ে এসে তাদের বাঁধা দেয়। এতে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় ককটেল বিস্ফোরণ সহ নৌকার প্রচারণায় ব্যাবহৃত অন্তত ৫০টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। পরে স্বতন্ত্র প্রার্থীর ৫ শত সমর্থক লাঠি নিয়ে পুরো এলাকায় মিছিল করেন।
স্বতন্ত্র প্রার্থী নুর মোহাম্মদ কামরুল হাসান বলেন, সকালে তার কর্মি সমর্থকদের নিয়ে পথসবায় বের হলে তালতলা বাজারে আসার পর বিপরীত দিক থেকে নৌকা মার্কার সমর্থকরা আমার লোকদের বাঁধা দিয়ে তারা আমার লোকজনদের উপর হামলা চালায়। ফলে এলাকায় আমার যত সমর্থক আছে সবাই ক্ষিপ্ত হয়ে উঠে। আমার লোকজন ও আহত হয়েছে এবং আমাদেরও অনেকগুলো মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে।
নৌকার মনোনীত প্রার্থী জাকির হোসেন জমাদার বলেন, তারা লোকজন ভাড়া করে এনে আমাদের উপর হামলা করেছে। আমাদের প্রায় দেড় কোটি টাকার ক্ষতি করেছে তারা। আমরা এ ঘটনার সুস্ঠ বিচার চাই।

এ ব্যাপারে কালকিনি থানার অফিসার-ইনচার্জ(ওসি)ইশতিয়াক আসফাক রাসেল বলেন, ঘটনার পর দ্রুত পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় পরিস্থিতি শান্ত রাখার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়ন করা আছে।ঘটনায় জড়িত সন্দেহ জনক ১২ জনকে আটক করেছি। এখন পর্যন্ত কোনো প্রার্থী লিখিত অভিযোগ করেননি।
এদিকে সাহেব রামপুর ইউনিয়ন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর কামরুল আহসান সেলিমের বিরুদ্ধে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মাহাবুবর রহিম মুরাদ সরদার (আনারস) প্রতীকের নির্বাচনী প্রচার প্রচারণায় বাধা দেওয়ার জন্য রিটার্নিং কর্মকর্তা নিকট অভিযোগ করেন। অভিযোগ করে কোন প্রতিকার পাচেছনা না বলে তার অভিযোগ
নৌকার প্রার্থী কামরুল আহসান সেলিম অভিযোগ অস্বীকার করেছেন।
এ ব্যাপারে কালকিনির রিটার্নিং কর্মকর্তা হারুন অর রশীদ বলেন, আমি অভিযোগ পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে দিয়েছি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ