Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১২ বস্তা তিন কোটি টাকা মিললো কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ৬:৫৩ পিএম

আজ শনিবার (৬ নভেম্বর) সকালে কিশোরগঞ্জের পাগলা জামে মসজিদের দানবাক্স খোলা হয়েছে। আটটি দানবাক্স থেকে পাওয়া গেছে ১২ বস্তায় প্রায় তিন কোটি টাকা। এছাড়া সোনার অলংকার ও বৈদেশিক মুদ্রাও পাওয়া গিয়েছে। সকাল ১০ টায় মসজিদ কমিটি ও প্রশাসনিক কর্মকর্তাদের উপস্থিতিতে বাক্সগুলো খোলা হয়। পরে ১২টি বস্তায় টাকা মসজিদের দু’তলায় নিয়ে গণনার কাজ শুরু হয়।

পাগলা মসজিদের নিজস্ব মাদ্রাসার দেড় শতাধিক শিক্ষার্থী ও রূপালী ব্যাংকের কর্মকর্তারা কঠোর নিরাপত্তার মধ্যে টাকা গুনেছেন। গত ১৯ জুন সর্বশেষ এই মসজিদের দানবাক্স খোলা হয়েছিল। তখন দানবাক্স থেকে দুই কোটি ৩৩ লাখ ৯৩ হাজার টাকা পাওয়া যায়। সকাল থেকে টাকা গণনা তদারকির জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফারজানা খানম, নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম, অর্ণব দত্তসহ অন্যান্য আরও কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 

তারা জানান, টাকা গণনা শেষ হতে বিকাল বা সন্ধ্যা হয়ে যেতে পারে। সাধারণত তিন মাস পরপর বাক্স খোলা হলেও করোনার সময় একটু সময়ের ব্যবধান বাড়ানো হয়। এবার চার মাস পর বাক্স খোলা হয়েছে। সংশ্লিষ্টরা জানান, প্রতিদিনই অসংখ্য মানুষ মসজিদটির দানবাক্সে নগদ টাকা দান করেন। এছাড়াও সোনার অলংকার, গবাদি পশু ইত্যাদিও মসজিদে দান করা হয়।
প্রথমে এক ঘণ্টা ধরে বস্তায় ভরা হয় টাকা। এরপর ১০টা থেকে শুরু হয় গণনা। চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। গণনায় অংশ নেন মাদ্রাসার ১২৭ জন ছাত্র, ব্যাংকের ৫০ জন স্টাফ, মসজিদ কমিটির ৩৪ জন ও আইনশৃঙ্খলা বাহিনীর ১০ জন সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ