Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তেল-গ্যাসসহ নিত্যপণ্যের মুল্য বৃদ্ধির প্রতিবাদে রংপুরে বামজোটের বিক্ষেভ সমাবেশে

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ৬:৩২ পিএম

ডিজেল, কেরোসিন ও গ্যাস সিলিন্ডারসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধির প্রতিবা রংপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।
আজ শনিবার সকাল ১১ টায় বাম জোটের নেতাকর্মীগন একটি মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে থেকে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জাহাজ কোম্পানি মোড়ে সমাবেশ করে। বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সিপিবি জেলা সভাপতি বীর মুক্তিযুদ্ধা শাহাদত হোসেন, বাসদ জেলা আহবায়ক আব্দুল কুদ্দুস, সদস্য সচিব মমিনুল ইসলামসহ প্রমুখ নেতৃবৃন্দ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, লিটারে ডিজেল রিফাইনারি ১১ টাকা, আরও বিভিন্ন পর্যায়ে শুল্ক নিচ্ছে ১৭ টাকা। আন্তর্জাতিক পর্যায়ে বর্তমানে প্রতি লিটারে ৪৬.৬৩ টাকা খরচ পড়লেও সরকার ২৮ টাকা বিভিন্ন ভাবে আদায় করছে। করোনাকালে কোটি মানুষ বেকার হয়ে পড়ে আছে, নতুন করে দরিদ্র হয়েছে ২.৫ কোটি মানুষ। এই সময়ে বাংলাদেশ ব্যাংকের হিসাব মতে ১৭ হাজার ২৯২ জন নতুন কোটি পতি হয়েছে এবং বছরে ৭৩ হাজার কোটি কালো টাকা বিদেশে পাচার হচ্ছে। এ সকল দুর্নীতি- লুটপাট বন্ধের পদক্ষেপ না নিয়ে সরকার মুনাফাখোর ব্যবসায়ীদের স্বার্থে একের পর এক নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি করে জনগণের পকেট কাটছে। নেতৃবৃন্দ অবিলম্বে ডিজেল, কেরোসিনের বর্ধিত মূল্য প্রত্যাহারসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমানোর দাবি জানান। ## হালিম আনছারী, রংপুর। ০৬-



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ