Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঝিনাইগাতীতে কৃষি যান্ত্রিকরণ প্রদানের শুভ উদ্বোধন

ঝিনাইগাতী ( শেরপুর ) থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ৬:২২ পিএম

শেরপুরের ঝিনাইগাতীতে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তা( ভর্তুকি) কার্যক্রমের আওতায় কৃষি যন্ত্র বিতরনের শুভ উদ্বোধন করা হয়েছে।

বিকেলে উপজেলা পরিষদ চত্তরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে এ শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার গৌরীপুর ইউনিয়নের বনগাঁও গ্রামের কৃষক মো. মোফাজ্জল হোসেনের কাছে ২৩ লক্ষ ৫০ হাজার টাকা মুল্যের একটি ধান কাটা ও মাড়াই মেশিনের চাবি হস্তান্তর করেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন কবির। এসময় কৃষি সম্প্রসারণ অফিসার ফরহাদ হোসেন সহ অন্যান্য কর্মকর্তা কর্মচারী ও সুবিধাভোগী উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সুত্রে জানা গেছে, উপজেলা পর্যায়ে কম্বাইন্ড হারভেস্টারের জন্য ৫ ব্যক্তি আবেদন করেন। এদের মধ্যে ৩ ব্যক্তিকে এ কম্বাইন্ড হারভেস্টার মেশিন প্রদান করা হবে। এ মেশিনটির মোট মুল্যের অর্ধেক পরিশোধ করবে কৃষক আর অর্ধেক বহন করবে সরকারের কৃষি বিভাগ।

এবছর ঝিনাইগাতী উপজেলা রিপেয়ার- ৩টির মধ্যে ৩ টি, ড্রায়ার- ২ টির মধ্যে ১টি, পাউয়ার থ্রেসার ৩৪ টির মধ্যে ২টি মেশিন কৃষকদের আবেদনের প্রেক্ষিতে বরাদ্দ এসেছে।

স্থানীয় কৃষকরা জানান, ভর্তুকির মাধ্যমে কৃষি যান্ত্রিকরণ পাওয়ায় এ উপজেলার কৃষকরা অনেকাংশে উপকৃত হচ্ছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ