Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে প্রায় ৬ কোটি টাকার মাদক ধ্বংস

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

 মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি অনুসরণে দিনাজপুরের ফুলবাড়ীস্থ ২৯ বিজিবি কর্তৃক জব্দকৃত প্রায় ৬ কোটি টাকার বিপুল পরিমাণ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। গতকাল শুক্রবার রংপুর রিজিয়ন এর ফুলবাড়ীস্থ ২৯ বিজিবি সদর দফতর এর প্রশিক্ষণ মাঠে এসব মাদক ধ্বংস করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজিবি রংপুর রিজিয়নের ডেপুটি কমান্ডার কর্নেল মো. জাকারিয়া হোসেন বলেন, ফুলবাড়ী ২৯ বিজিবি গত ২১ মাসে সর্বমোট ৫ কোটি ৬০ লাখ টাকা মূল্যমানের ভারতীয় ৫৭ হাজার ৯৭৪ বোতল ফেন্সিডিল, ৫ হাজার ৮৪৯ পিস ইয়াবা, ১৯৫.২১ কেজি গাঁজা, ৪৬৫ বোতল বিদেশি মদ, ৯ বোতল বিয়ার, ২০ গ্রাম হেরোইন, ৩৩৫.৫ লিটার দেশি মদ, ২৬ হাজার ৬৫৪ বোতল যৌন উত্তেজক সিরাপ, ২৫ হাজার ৮৪৩ পিস বিভিন্ন প্রকার নেশা জাতীয় ইনজেকশন, ৬৭৩ প্যাকেট পাতার বিড়ি, ৬৪২ প্যাকেট আঁতশবাজী এবং ৪ হাজার পিস ভিটামিন-বি ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। আটককৃত বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ধ্বংস করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী বর্তমানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অ্যাড. মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। এটি নিজের জীবনের সাথে সাথে একটি পরিবার ও সমাজকে ধ্বংস করে দিতে পারে। দেশের উন্নয়ন অগ্রযাত্রা দুর্বার গতিতে চলছে। মাদক নিরোধ সম্ভব না হলে দেশের সেই উন্নয়ন যাত্রা থমকে যেতে পারে। এ সময় আরো উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার, বিজিবি দিনাজপুর, অধিনায়ক ও উপ-অধিনায়ক ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি), উপজেলা নির্বাহী কর্মকর্তা, ফুলবাড়ী, অতিরিক্ত পুলিশ সুপার, ফুলবাড়ী সার্কেল, জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, দিনাজপুর, সহকারী কমিশনার, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, দিনাজপুর, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, দিনাজপুর, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, গণমাধ্যম প্রতিনিধি এবং ফুলবাড়ী ব্যাটালিয়নের অন্যান্য অফিসার ও সকল স্তরের বিজিবি সদস্যগণ। মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন লে. কর্নেল মো. শরীফ উল্লাহ আবেদ, এসজিপি, অধিনায়ক, ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি)।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ