Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বাস-ট্রাক ধর্মঘটের সুযোগে কুমিল্লায় অতিরিক্ত ভাড়ায় ছোট যানবাহনের পোয়াবারো

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৭:৫৬ পিএম

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং বাংলাদেশ ট্রাক-বাস মালিক অ্যাসোসিয়েশনের ডাকে বাস-ট্রাক ধর্মঘটের কারণে কুমিল্লায় প্রায় ১৫টি রুটে চলাচলকারি মানুষ চরম ভোগান্তি পোহায়েছে। জরুরি কাজে যাদের কুমিল্লা থেকে ঢাকায় যাওয়ার কথা, তারা নগরীর বিশ্বরোড এলাকায় (পদুয়ার বাজার) বাস টার্মিনালে গিয়ে ফিরে আসতে বাধ্য হয়েছেন। আবার বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থী ও সরকারি চাকরি প্রার্থীরা বাস না পেয়ে চরম বিপাকে পড়েন। হঠাৎ বাস-ট্রাক ধর্মঘটে বিভিন্ন রুটে যাতায়াতকারিরা ক্ষোভ প্রকাশ করেছেন। ধর্মঘটের আওতার বাইরে থাকা ছোট যানবাহনগুলো যত্রীদের দুর্ভোগকে পূঁজি করে অতিরিক্ত ভাড়া আদায়ে পোয়াবারো হয়ে ওঠে।
জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার (৫ নভেম্বর) থেকে কুমিল্লাতেও বাস-ট্রাক ধর্মঘট শুরু হয়। এদিন ভোর থেকে কুমিল্লার বাস টার্মিনালগুলো থেকে কোন রুটে বাস ছেড়ে যায়নি। আগে থেকে বুকিং থাকায় কিছু কিছু ট্রাক কাভার্ডভ্যান চললেও নতুন ভাড়ায় কেউ নিচ্ছে না পণ্য পরিবহনও।
বাস-ট্রাক ধর্মঘটের এ সুযোগ কাজে লাগিয়ে মাহিন্দ্র, পিকআপভ্যান, মাইক্রোবাসসহ ছোট গাড়িগুলো অতিরিক্ত ভাড়ায় যাত্রী পরিবহন করতে দেখা গেছে। কুমিল্লা শহর থেকে ঢাকা-চট্টগ্রাম বা অন্য জেলা কিংবা উপজেলা জেলাতে জরুরী কাজের যাত্রীরা কয়েকগুণ বেশি ভাড়াতেই ওইসব বাহন চড়ে বসেছেন।
কুমিল্লা জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি তাজুল ইসলাম বলেন, ধর্মঘটের বিষয়ে কেন্দ্রীয়ভাবে কোনো সিদ্ধান্ত না হলেও কোনো মালিক তার বাস চলাচলের জন্য নামাবেন কিনা এ ব্যাপারে কাউকে বাধ্য করা হচ্ছে না। সবাই আমাদের দাবীর প্রতি একাত্মতা পোষন করবে বলে আমাদের বিশ্বাস। একই সাথে আমরা এও বিশ্বাস সরকার আমাদের দাবী মেনে নিবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ