Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়ক পরিবহন ধর্মঘটে সমগ্র দক্ষিণাঞ্চল অচল প্রায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৭:০৩ পিএম

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘটে সমগ্র দক্ষিণালের সড়ক পরিবহন ব্যবস্থায় চরম বিপর্যয় নেমে এসেছে। সাপ্তাহিক ছুটির দিনেও সাধারন মানুষ দিনভরই ভোগান্তির শিকার হয়েছেন। পথে পথে মানুষকে নাকাল হতে হয়েছে। দক্ষিণাঞ্চলের ৬টি জেলার অন্তত ২৫টি রুট ছাড়াও রাজধানী ঢাকা ছাড়াও খুলনা ও রাজশাহী বিভাগ এবং চট্টগ্রামের সাথে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় পরিস্থিতি ভয়াবহ আকার ধারন করেছে।

শুক্রবার সকাল থেকে বরিশালের কেন্দ্রীয় বাস টার্মিনাল ও মিনিবাস টার্মিনালে যাত্রীরা ভীড় করলেও কোন বাস চলেনি। ফলে অনেককেই বিভিন্ন ধরনের থ্রী-হুইলারে করে তিন থেকে ৫ গুন ভাড়ায় গস্তব্যে রওয়ানা হয়ে হতে দেখা গেছে। বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির সভাপতি মমিন উদ্দিন কালু সাংবাদিকদের বলেছেন, রূপাতলী মিনিবাস টার্মিনাল থেকে পর্যটন কেন্দ্র কুয়াকাটা ছাড়াও খুলনা সহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। তেলের দাম কমানো বা বাস ভাড়া বৃদ্ধির দাবি সরকার না মানলে ধর্মঘট অব্যাহত থাকবে। বরিশাল জেলা বাস মালিক গ্রুপ সূত্রে জানা গেছে, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান ড্রাইভার ইউনিয়নের পক্ষ থেকেও জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার বা ভাড়া বাড়ানোর দাবি জানানো হয়েছে।
বাসের পাশাপাশি সমগ্র দক্ষিণাঞ্চলে ট্রাক চলাচলও বন্ধ রয়েছে। বরিশাল ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আজাদ হোসেন কালাম মোল্লা বলেছেন, ডিজেলের দাম না কমানো পর্যন্ত ধর্মঘট চলবে। শুক্রবার বিকেলে বিক্ষোভ কর্মসূচিও পালন করেছে ট্রাক শ্রমিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ